ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নোয়াখালীতে মন্দিরে হামলার তিন মামলা সিআইডিতে

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২৪, ২৭ অক্টোবর ২০২১

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় দায়ের করা ৩টি মামলা সুষ্ঠু ও নিবিড় তদন্তের স্বার্থে সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নতুন করে আরও ৩ জনসহ মোট গ্রেপ্তার করা হয়েছে ২০৪ জনকে।

বুধবার সকালে মামলা হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। এরমধ্যে হত্যাকাণ্ডের ঘটনায় ইসকন কর্তৃপক্ষের একটি ও পুলিশ বাদী হয়ে করা দুটি মামলা রয়েছে। 

তিনি জানান, হামলার দিন ব্যাংক রোডে দুটি মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় এসআই জামাল হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন, যার নং-২৯। কলেজ রোডে তিনটি মন্দির ভাঙচুরের ঘটনায় এসআই জাহিদুল ইসলাম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন, যার নং-৩১ এবং যতন সাহা ও প্রান্ত দাস নিহতের ঘটনায় ইসকনের পক্ষ থেকে রত্নেশ্বর দেবনাথ বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন, যার নং-২৭। এ তিনটি মামলা সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।

এখন পর্যন্ত গ্রেফতারকৃত ৬ আসামি নিজেদের অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া রিমান্ডে নেওয়া হয়েছে আরও তিনজনকে।

প্রসঙ্গত, কুমিল্লায় মূর্তির কোলে পবিত্র কোরআন রাখার ঘটনাকে কেন্দ্র করে গত ১৫ অক্টোবর নোয়াখালীর চৌমুহনীর তিনটি মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিকাণ্ড ও লুটপাটের ঘটনা ঘটে। 

জেলার বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় এ পর্যন্ত ২৬টি মামলা হয়েছে। যাতে ৪১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও সাড়ে ৭ হাজার আসামি করা হয়েছে। এ পর্যন্ত মোট গ্রেপ্তার করা হয়েছে ২০৪ জনকে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি