ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পর্তুগালে লিসবনসহ ৪৫ টি পৌরসভায় কারফিউ ঘোষণা

মো: এনামুল হক পর্তুগাল থেকে

প্রকাশিত : ১৭:৩১, ২ জুলাই ২০২১

পর্তুগালের করোনা পরিস্থিতি অবনতির ফলে ২ জুলাই থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত লিসবন সহ ৪৫টি সিটি কর্পোরেশন/পৌরসভায় কারফিউ ঘোষণা করেছে পর্তুগাল সরকার।

পর্তুগালে কোভিড -১৯ রোগের নিয়ন্ত্রণ ও প্রতিকারের জন্য সাপ্তাহিক পর্যালোচনা অনুসরণ করে ১৯টি পৌরসভাকে খুব উচ্চ ঝুঁকিপূর্ণ এবং ২৬টি পৌরসভাকে উচ্চ ঝুঁকিপূর্ণ তালিকায় যুক্ত করা হয়েছে।

খুব উচ্চ ঝুঁকিপূর্ণ ১৯টি পৌরসভা হলো লিসবন, আলবুফিরা, সিসিমব্রা, আলমদা, আমাদোরা, ব্যারেইরো, ক্যাসকেইস, কনস্ট্যান্স, লোলি, লুরাস, মাফরা, মীরা, মাইতা, ওডিভেলাস, ওয়েরাস, ওহালিও, সিক্সাল, সিন্ট্রা এবং সোব্রাল ডি মন্টি আগ্রাও।

বাকী ২৬টি পৌরসভাকে উচ্চ ঝুঁকিপূর্ণ তালিকায় হিসাবে সংজ্ঞায়িত করা হয়েছে, যার মধ্যে অ্যালোকাটি, অ্যালেনকুয়ার, আরুদা ডস ভিনহোস, অ্যাভিস, ব্রাগা, কাস্টেলো ডি ভিডি, ফারো, গ্র্যান্ডোলা, লাগোয়া, লাগোস, মন্টিজো, ওডেমিরা, পামেলা, পেরেডেস দে কউরা, পোর্টিমো, পোর্তো, রিও মাইওর, সান্তারাম, সাও ব্রুস ডি আল্পোর্টেল, সারডোয়াল, সেতাবল, সিলভস, সাইনস, সসেল, টরেস ভেদ্রাস এবং ভিলা ফ্রাঙ্কা ডি জিরা।

গতকাল দেশটিতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৪ শত ৪৯জন আর প্রাণ হারিয়েছেন ৫জন। এই নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৮৮২০০০জন আর মোট করোনায় প্রাণ হারিয়েছে ১৭১০১জন। 

উচ্চ ঝুঁকি এবং খুব উচ্চ ঝুঁকি ৪৫ টি পৌরসভায় থাকা সমস্ত নাগরিককে সরকারি নির্ধারিত নিয়ম অনুযায়ী চলাচল করার জন্য বলা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি