ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পশ্চিমবঙ্গে বিজেপি-তৃণমূল সংঘর্ষে নিহত ৩

প্রকাশিত : ১০:০৩, ২১ জুন ২০১৯

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় বিজেপি ও তৃণমূলের সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ১৫ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঐ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। 

গতকাল বৃহস্পতিবার নির্বাচন পরবর্তী এ সহিংসতার ঘটনা ঘটে।  

ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, ভাটপাড়ায় একটি থানা উদ্বোধন করতে যাওয়ার কথা ছিল পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের।

এর আগেই বিজেপি ও তৃণমূল কংগ্রেস নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। উভয়পক্ষের মধ্যে ব্যাপক গুলিবর্ষণ, বোমাবাজি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় রামবাবু সাউ, সন্তোষ সাউ ও ধরমবীর সাউ নামে তিনজন নিহত হন।

পরিস্থিতি সামাল দিতে পুলিশ এগিয়ে এলে পুলিশের উপর ইট, পাথর নিক্ষেপ করে দুষ্কৃতিকারীরা। পরে ফাঁকা গুলি  ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে রাজ্য পুলিশ।

এদিকে, পুলিশের দাবি নিহতরা দুষ্কৃতিকারী হলেও বিজেপি তাদের কর্মী বলে দাবি করেছে।  আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এরমধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বারাকপুরের বিজেপির সংসদ সদস্য অর্জুন সিং দাবি করেছেন, পুলিশের গুলিতে তাদের তিনজন কর্মী নিহত হয়েছেন।

রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গিয় জানান, পরিস্থিতি খতিয়ে দেখতে ভাটপাড়া যাবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। ঘটনার পরপরই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নির্দেশে জরুরি বৈঠক করেন মুখ্য সচিব ও স্বরাষ্ট্র সচিব।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের পর থেকে পশ্চিমবঙ্গে সংঘর্ষ যেন থামছেই না। বিশেষ করে নির্বাচনের পর একটি দিনও যায়নি, যেখানে ভাটপাড়া-কাঁকিনাড়ায় বোমাবাজি হয়নি। গত একমাসে পশ্চিবঙ্গে এ নিয়ে পাঁচজনের মৃত্যু হলো।

সূত্র: আনন্দবাজার

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি