ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

পাঁচ সেঞ্চুরির মালিক হলেন মুশফিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪২, ১৫ অক্টোবর ২০১৭ | আপডেট: ২২:০৮, ১৫ অক্টোবর ২০১৭

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আজ অসাধারণ এক সেঞ্চুরি করে পুরো সফরে ধুকতে থাকা বাংলাদেশকে পথ দেখালেন মুশফিক। কিম্বার্লিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে তার দুর্দান্ত এই সেঞ্চুরির কল্যাণেই চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে বাংলাদেশ। একদিনের ক্রিকেটে সেঞ্চুরির নজির এটাই প্রথম নয় মুশফিকের। ওয়ানডেতে এর আগেও ৪ বার পেয়েছেন তিন অঙ্কের দেখা। এক নজরে দেখা যাক মুশফিকের বাকি চার সেঞ্চুরি।

১০১, হারারে (জিম্বাবুয়ে)

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে মুশফিকের প্রথম সেঞ্চুরিটি ২০১১ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে। হারারে স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত সে ম্যাচে ১০০ বলে ১০১ রান করেও দলকে জেতাতে পারেননি মুশফিক। সে ম্যাচে জিম্বাবুয়ের ২৫০ রানের জবাবে ২৪৫ রানে অলআউট হয় বাংলাদেশ।

১১৭, ফতুল্লা

মুশফিকের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিটি আসে ২০১৪ সালে ঘরের মাঠে এশিয়া কাপে। খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে তার সেঞ্চুরির কল্যাণে ২৭৯ রানের স্কোর পায় বাংলাদেশ। এ ম্যাচের স্মৃতিও সুখের নয়। অধিনায়ক ভিরাট কোহলির ১৩৬ রানের সুবাদে ৬ উইকেটের জয় পায় ভারত।

১০৬, মিরপুর

মুশফিকের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরিটি ২০১৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তামিম ইকবাল ‍ও মুশফিকের সেঞ্চুরিতে ৩২৯ রানের বিশাল স্কোর দাঁড় করায় বাংলাদেশ। এ ম্যাচে আর পরাজিত দলে ছিলেন না মুশফিক। ৭৯ রানের বড় ব্যবধানে জয় পেয়েছিল বাংলাদেশ।

১০৭, মিরপুর

মুশফিকের চতুর্থ সেঞ্চুরিটিও মিরপুরে। জিম্বাবুয়ের বিরুদ্ধে এ ম্যাচে মুশফিকের ১০৭ রানের কল্যাণে ২৭৩ রান করে বাংলাদেশ। সে ম্যাচে ১৪৫ রানের বিশাল জয় পায় টাইগাররা।

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো

এমআর/ডব্লিউএন

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি