ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

পিরোজপুর ও ভান্ডারিয়ার সাংবাদিকদের পাশে সহোদর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৭, ১৭ মে ২০২০ | আপডেট: ২০:২২, ১৭ মে ২০২০

দুই সহোদর মিরাজুল ইসলাম ও মহিউদ্দিন মজারাজ।

দুই সহোদর মিরাজুল ইসলাম ও মহিউদ্দিন মজারাজ।

চলমান করোনা দুর্যোগে অন্যান্য পেশার মানুষের মতো দুর্বিষহ জীবন যাপন করছে সাংবাদিক ও সংবাদকর্মীরা। করোনাকালীন অগ্রসৈনিক হিসেবে এরমধ্যে সবচেয়ে বেশি বিপাকে রয়েছেন জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত সংবাদকর্মীরা। আর এই দুর্দিনে এবার সাহায্যের হাত বাড়িয়ে তাদের পাশে দাঁড়ালেন পিরোজপুরের দুই স্থানীয় প্রতিনিধি দুই সহোদর।

করোনার এ দুর্যোগের সময়ে পিরোজপুরে কর্মরত সংবাদকর্মীদের পাশে দাঁড়িয়েছেন পিরোজপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও পিরোজপুর প্রেসক্লাবের সদস্য মো. মহিউদ্দিন মহারাজ। বর্তমান করোনা পরিস্থিতি ও ঈদকে সামনে রেখে পিরোজপুর প্রেসক্লাবের সদস্যদের শুভেচ্ছা উপহার হিসেবে দুই লাখ ৫০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছেন তিনি।

এ বিষয়ে পিরোজপুর জেলা পরিষদ চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ বলেন, করোনা দুর্যোগের সময় দেশের অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে, দুর্বিষহ জীবন যাপন করছে বহু মানুষ। তেমনি এই করোনাকালীন অগ্রসৈনিক হিসেবে সাংবাদিক ও সংবাদকর্মীরাও অনেকটা রিস্ক নিয়ে পেশাগত দায়িত্ব পালন করছেন। তারাও অন্যান্য পেশার মানুষের মতো দুর্বিষহ জীবন যাপন করছেন। তাই এই বিপদের দিনে তাদের পাশে দাঁড়াতে পেরে আমি আনন্দিত। 

এদিকে, ভান্ডারিয়াতেও স্থানীয় সাংবাদিকদের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেন মো. মহিউদ্দিন মহারাজের সহোদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম। তিনি ভান্ডারিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও পিরোজপুর থেকে প্রকাশিত দৈনিক পিরোজপুর কণ্ঠের প্রকাশকও। 

ভান্ডারিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক যুগান্তরের ভান্ডারিয়া উপজেলা প্রতিনিধি ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম মিলন তার অর্থ সহায়তার বিষয়টি নিশ্চিত করে বলেন, সম্পূর্ণ মানবিক সাহায্য হিসেবে সংবাদপত্রের সাথে যুক্ত সদস্যদের প্রতি সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম।

তিনি আরও জানান, উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম বর্তমান পরিস্থিতিতে সাংবাদিক ও সংবাদপত্রের সাথে সংশ্লিষ্টদের দুই লাখ টাকা সহায়তা প্রদান করেছেন। ইতিপূর্বেও তিনি প্রেসক্লাবের স্থাপনা নির্মাণের জন্য পাঁচ লাখ টাকা দিয়েছিলেন। উপজেলা প্রেসক্লাবের ৩১ জন সদস্যের বাহিরে আরও ৪ জন সদস্য ও ৪ জন সংবাদপত্র কর্মীর মধ্যে অর্থ সহায়তা প্রদান করেন। 

উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি ও দৈনিক অবজারভার'র ভান্ডারিয়া উপজেলা প্রতিনিধি রিয়াজ মাহমুদ মিঠু বলেন, বতর্মান করোনা পরিস্থিতিতে সকল সাংবাদিক সচ্ছল না। তাই তার এ মহৎ উদ্যোগকে সাংবাদিক সমাজ সাধুবাদ জানিয়েছেন। প্রস ক্লাবের সভাপতি হিসেবে তিনি যা করছেন, এটা সম্পূর্ণ মানবিক সহায়তা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি