ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

পুলিশকে সুরক্ষা সামগ্রী দিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ১৯ নভেম্বর ২০২০

কোভিড-১৯ মোকাবিলায় সরকারকে সহায়তা করার অংশ হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান অপরাধ বিভাগকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করেছে যুক্তরাষ্ট্র দূতাবাস।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার ডিএমপির গুলশান অপরাধ বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তীর কাছে সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করেন। এ সময় ডিপ্লোম্যাটিক সিকিউরিটি সার্ভিস রিজিওনাল সিকিউরিটি অফিসের ও দূতাবাসের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সরকারের কোভিড-১৯ মোকাবিলায় যুক্তরাষ্ট্র সরকারের অব্যাহত সহযোগিতার অংশ হিসেবে বাংলাদেশস্থ যুক্তরাষ্ট্রের দূতাবাস ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) অনুদান দিয়ে আসছে। কোভিড-১৯ প্রাদুর্ভাবের পর থেকে এযাবতকালে যুক্তরাষ্ট্রের সরকার তাদের দেশের পররাষ্ট্র দফতর, প্রতিরক্ষা দফতর ও কৃষি দফতর, ইউএসএআইডি এবং সিডিসি'র মাধ্যমে বাংলাদেশ সরকারকে ৬৮.৭ মিলিয়ন ডলারেরও বেশি অনুদান দিয়েছে।

ডিএমপির গুলশান অপরাধ বিভাগকে দেওয়া ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই)-এর মধ্যে রয়েছে ২ হাজার মাস্ক, ৪৫০টি ২৫০ মি.লি. এর মেডিকেল গ্রেড হ্যান্ড স্যানিটাইজার এবং ১ হাজার ফেইস শিল্ড।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশ কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখ সারিতে থেকে কাজ করছে। তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য উদ্যোগ ও নিরাপত্তা ব্যবস্থা কার্যকরভাবে বাস্তবায়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। অনুদানকৃত এই পিপিই তাদের উচ্চ ঝুঁকিপূর্ণ দায়িত্ব পালনে সহায়ক হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি