ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

পূর্ব শত্রুতায় ৪ বিঘা জমির ইরিধানে বিষ দিল দুর্বৃত্তরা

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ২১:২৬, ১১ ফেব্রুয়ারি ২০২২

যশোরের শার্শায় পূর্ব শত্রুতার জের ধরে ৪ বিঘা জমিতে লাগানো ইরিধানের ক্ষেতে ঘাষ মারা ওষুধ স্প্রে করে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। 

বৃহম্পতিবার রাতের কোন এক সময়ে দুর্বৃত্তরা শার্শা উপজেলার কাশিয়াডাঙ্গা মাঠে সিরাজুল ইসলাম (৫৫) এর ৪ বিঘা জমিতে ঘাষ মারা ওষুধ স্প্রে করে। যার কারণে জমিতে লাগানো ইরি ধানের চারা পুড়ে নষ্ট হয়ে যায়। ক্ষতিগ্রস্থ কৃষক সিরাজুল ইসলাম শার্শার দক্ষিন বুরুজবাগান গ্রামের মৃত গোলাম নবীর ছেলে। এ ঘটনায় কৃষক সিরাজুল ইসলাম বাদি হয়ে সন্দেহ করে কাশিয়াডাঙ্গা গ্রামের ২ জনের নামে শার্শা থানায় একটি অভিযোগ করেছেন।  

কৃষক সিরাজুল ইসলাম অভিযোগ করে জানান, তিনি দীর্ঘদিন ধরে কাশিয়াডাঙ্গা মাঠের জমিতে চাষাবাদ করে আসছেন। এবারও তিনি তার ৪ বিঘা জমিতে প্রায় ১ মাস আগে ইরিধান রোপন করেন। গত ১ মাসে তার ধান সবুজে পরিণত হয়। শুক্রবার সকালে মাঠে গিয়ে দেখেন তার ৪ বিঘা জমির ইরিধানের চারা পুরোটাই পুড়ে গেছে। এ সময় আসে পাশের কৃষকেরা দেখে বলেন, রাতের কোন এক সময় ঘাষ মারা ওষুধ স্প্রে করার কারণে ধানগাছ পুড়ে গেছে। 

তিনি বলেন, তার জমিতে এ পর্যন্ত প্রায় ৪০ হাজার টাকা খরচ হয়েছে। কাশিয়াডাঙ্গা গ্রামের মনিরুজ্জামান ও ফারুক হোসেন নামে দুই ব্যক্তি পূর্ব শত্রুতার জের ধরে তার জমিতে এ ওষুধ স্প্রে করেছে বলে সন্দেহ তার। এর আগেও শত্রুতা করে সিরাজুলের ঐ জমিতে আমন ধানে ঘাষ মারা ওষুধ স্প্রে করে ক্ষতি সাধন করেন। শত্রুতা করে ১ বিঘা জমির কলাসহ গাছ কেটে দেয়। তিনি এ ঘটনায় সুষ্ঠ তদন্ত করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, এমন কাজ জঘন্যতম অপরাধ। এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে এসেছে। তদন্ত করে অপরাধী যেই হোক তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি