ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

প্রতিবাদকারীদের একহাত নিলেন কঙ্গনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ২৬ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২০:০৮, ২৬ ডিসেম্বর ২০১৯

নাগরিকত্ব আইন নিয়ে বিক্ষোভ-প্রতিবাদ চলছে পুরো ভারত জুড়ে। এই প্রতিবাদে অনেকেই সরব হয়েছেন। বলিউডেরও বহু তারকা এর নিন্দা জানিয়েছেন। স্বরা ভাস্কর, ফারহান আখতার, হুমা কুরেশি পথে নেমে এই আইনের বিরোধিতা করছেন। কিন্তু অভিনেত্রী কঙ্গনা রানাউত একেবারে বিপরীত মেরুতে দাঁড়িয়ে এই প্রতিবাদের নিন্দা করলেন।

কঙ্গনার বক্তব্য, গণতন্ত্রের নামে প্রতিবাদ করতে গিয়ে মানুষ হিংসা ছড়াচ্ছে। এই যুক্তি দিয়েই তিনি প্রতিবাদের নিন্দা করেছেন। একটি সংবাদমাধ্যমকে কঙ্গনা বলেছেন, এটা ঠিক না। গণতন্ত্রের নামে মানুষ হিংসাকে সমর্থন করছে। আমরা এখনও স্বাধীনতার আগের জমানায় পড়ে রয়েছি। সেই সময়ে যাঁরা আমাদের উপরে আধিপত্য বজায় করতে চেয়েছিল তাদের বিরুদ্ধে ধর্মঘট, অবরোধ চলত। কিন্তু আজকে গণতন্ত্রের জন্যই আমাদের মধ্যে থেকেই নেতাদের বেছে নেওয়া হয়। তারা কেউ ইতালি বা জাপানের নয়।

ভাঙচুর সম্পর্কে কঙ্গনা বলেন, আমাদের দেশের জনসংখ্য়ার মাত্র ৩ থেকে ৪ শতাংশ মানুষ কর দেয়। বাকিরা তাদের উপরেই নির্ভরশীল। তাহলে কে আপনাকে বাস, ট্রেন জ্বালিয়ে দেওয়ার অধিকার দিয়েছে।

কঙ্গনা দেশের নিম্নগামী অর্থনীতি নিয়ে কোনও মন্তব্য করেননি। কিন্তু তিনি বলেন, একটা বাসের অনেক দাম। আর এই দেশের যা অবস্থা তাতে বহু মানুষ অপুষ্টিতে ভুগছে।

প্রসঙ্গত, এই মুহূর্তে পাঙ্গা ছবির প্রচার নিয়ে ব্যস্ত কঙ্গনা রানাউত। এছাড়াও জয় ললিতার বায়োপিকেও অভিনয় করছেন তিনি।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি