ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় সোনাইমুড়ি মেয়র বরখাস্ত

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৮, ২৫ আগস্ট ২০১৯

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করাসহ নানা অনিয়মের অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ি পৌরসভার মেয়র মো: মোতাহের হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রাণালয়। রোববার বিকেলে এ বিষয়ে মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন হাতে পাওয়ার কথা নিশ্চিত করেন নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাস। 

গত ২২ আগষ্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মো: আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মো: মোতাহের হোসেনের বিরুদ্ধে চারটি অভিযোগের কথা উল্লেখ করা হয়। 

অভিযোগগুলো হচ্ছে-

১. প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বিভিন্ন সময়ে অশোভনীয়, অশালীন মন্তব্য ও কটূক্তি করা,
২. সরকার প্রদত্ত রোলারের গায়ে স্থানীয় সরকার বিষয়ক স্লোগানগুলো সর্বদা দৃশ্যমান রাখার ক্ষেত্রে অনিহা,
৩. পৌরসভার গাড়ি নিয়ে অধিকাংশ সময় ঢাকায় অবস্থান করায় জনগণের সেবা প্রাপ্তির ক্ষেত্রে হয়রানী ও ভোগান্তির শিকার হওয়া,
৪. আইনের তোয়াক্কা না করে অনিয়ম ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে বিভিন্ন পদে লোক নিয়োগ।

এসব অভিযোগ তদন্তে প্রমাণ হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩১ (১) মোতাবেক মো: মোতাহের হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে মোতাহের হোসেন জানান, তাকে সাময়িকভাবে বরখাস্ত করে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারির কথা শুনেছেন, তবে প্রজ্ঞাপটি এখনও তিনি হাতে পাননি। 

তবে তার বিরুদ্ধে আনিত সব অভিযোগ ভিত্তিহীন দাবি করে মেয়র বলেন, আমাকে রাজনৈতিকভাবে হয়রানীর উদ্দেশ্যে এসব অভিযোগ আনা হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি