ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

প্রিপেইড গ্যাস মিটারে ২ হাজার টাকা ‘ইমার্জেন্সি ব্যালেন্স’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৪, ২৯ মার্চ ২০২০

গ্যাসের ডিজিটাল মিটার- সংগৃহীত

গ্যাসের ডিজিটাল মিটার- সংগৃহীত

আবাসিক গ্যাস ব্যবহারকারীদের জন্য ইমার্জেন্সি ব্যালেন্সের পরিমাণ সরকার ঘোষিত ছুটির দিনগুলোতে ২০০ টাকা থেকে বাড়িয়ে ২ হাজার টাকা করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আলী মোহাম্মদ আল মামুন রোববার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘সাধারণত, তিতাস গ্যাসের প্রিপেইড মিটার গ্রাহকরা বিদ্যমান ব্যালেন্স শেষ হয়ে গেলেও ইমার্জেন্সি ব্যালেন্স হিসেবে ২০০ টাকার গ্যাস নিতে পারেন। তবে এখন প্রিপেইড গ্রাহকরা ইমার্জেন্সি ব্যালেন্স হিসেবে দুই হাজার টাকার গ্যাস পাবেন।’ স্বাভাবিকভাবে একজন গ্রাহক এক মাসে সর্বোচ্চ ৫০০ টাকার গ্যাস ব্যবহার করেন। অর্থাৎ দুই হাজার টাকার গ্যাস পুরো চার মাসের সমান বলেও জানান তিনি। 

তিনি বলেন, ইমার্জেন্সি ব্যালেন্সের পরিমাণ বাড়ানোর ফলে এখন চলমান ছুটির সময়ে গ্রাহকদের প্রিপেইড কার্ড রিচার্জ করতে হবে না। তারা ইমার্জেন্সি ব্যালেন্স দিয়ে কাজ চালিয়ে নিতে পারবেন।

তিতাস গ্যাস বলেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে ছুটি ঘোষণা করেছে সরকার। তবে এ ছুটির আওতার বাইরে রাখা হয়েছে জরুরি সেবা প্রতিষ্ঠানগুলোকে। প্রিপ্রেইড গ্যাস মিটার গ্রাহকদের জরুরি সেবায় নানা উদ্যোগে নিয়েছে তারা।

এদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকার ঘোষিত ছুটির দিনগুলোতে গ্যাসের বিল পরিশোধ শিথিলে সরকার যে সিদ্ধান্ত দিয়েছে তার আলোকে এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে তিতাস গ্যাসের কর্মকর্তারা জানিয়েছেন।

সিদ্ধান্ত অনুযায়ী, বর্তমান পরিস্থিতির কারণে বাসাবাড়ির গ্রাহকরা চলতি বছরের জুন পর্যন্ত কোনো জরিমানা ছাড়াই দেরিতে গ্যাস বিল দিতে পারবেন।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি