ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফখরুলসহ বিএনপির ছয় নেতার জামিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৩, ২৮ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৮:৪৮, ২৮ নভেম্বর ২০১৯

হাইকোর্টের সামনে গাড়ি ভাংচুরের ঘটনায় করা মামলায় আগাম জামিন পেয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল’র (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষস্থানীয় আরও ছয় নেতা।

আজ বৃহস্পতিবার হাইকোর্টে হাজির হয়ে তারা আগাম জামিন আবেদন করেন। শুনানি নিয়ে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাদের আট সপ্তাহের আগাম জামিন দেন। তবে এ সময়ের মধ্যে তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

জামিন পাওয়া অন্য নেতারা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় এবং আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এছাড়া গ্রেফতারকৃত বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ হাফিজ উদ্দিন আহমেদ ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকেও জামিন দিয়েছেন আদালত।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনর রশিদ ও শাহীন মৃধা।

এর আগে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমর্থক মুক্তিযোদ্ধা দল ও জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের নেতাকর্মীরা গেল মঙ্গলবার সুপ্রিম কোর্টের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। 

একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর হয়।

এ ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া এবং অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে শাহবাগ থানায় মামলা করে পুলিশ। এ মামলায় ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করা হলেও অজ্ঞাত পরিচয় ৫০০ ব্যক্তিকে আসামি করা হয়।

পরবর্তীতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে আটক করে এ মামলায় গ্রেফতার দেখায় পুলিশ। পরে আজ বৃহস্পতিবার বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে হাইকোর্টের সামনে থেকে গ্রেফতার করে পুলিশ। 

এমএস/এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি