ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ফারমার্স ব্যাংকের রিকভারি সফটওয়্যার চালু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫১, ১৭ নভেম্বর ২০১৮ | আপডেট: ২১:৫৪, ১৭ নভেম্বর ২০১৮

ঋণ আদায়, নতুন আমানত সংগ্রহ এবং আমানতকারীদের আরও নিরাপত্তা দিতে সর্বোচ্চ  চেষ্টা করছে দি ফারমার্স ব্যাংক লিমিটেড। অত্যাধুনিক নানা প্রযুক্তির যোগ করে ব্যাংকটি কাজ করছে নতুনভাবে। সফলতা আর নির্ভরতাকে আরও এক ধাপ এগিয়ে নিতে ব্যাংকটি নতুনভাবে আনছে রিকভারি সফটওয়ার। এ সফটওয়ারের ব্যাংকের কাজকে আরও নিরাপদ ও সফল করবে।

 আজ ১৭ নভেম্বর শনিবার মিরপুরস্থ ট্রেনিং ইনস্টিটিউটে দি ফারমার্স ব্যাংক আয়োজন করেছে রিকভারি সফটওয়ার লঞ্চিং অনুষ্ঠান এবং সেমিনার। সফটওয়্যারটির উদ্বোধন করেছেন দি ফারমার্স ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ এহসান খসরু।

রিকভারি সফটওয়্যারটির মাধ্যমে সহজেই সনাক্ত করা সম্ভব হবে ঋণ খেলাপিদের। এর মাধ্যমে ঋণ আদায় ও পরিচালনা দলের সার্বক্ষণিক কাজ তদারকি করবেন ব্যাংকটির উর্ধ্বতন কর্মকর্তারা। এতে নিশ্চিত হবে স্বচ্ছতা ও জবাবদিহিতা। প্রযুক্তির সর্বোচ্চ এই ব্যবহারের মাধ্যমে খেলাপি ঋণ আদায়েও আসবে গতি। যা ব্যাংকের উন্নয়নের পথে যোগ করবে বাড়তি মাত্রা।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব মোহাম্মদ এহসান খসরু বলেন,  গ্রাহক সেবার মান বৃদ্ধিতে ও গ্রাহকদের শতভাগ সন্তুষ্টি দিতে নিরন্তর কাজ করে যাচ্ছে দি ফারমার্স ব্যাংক লিমিটেড। খেলাপি ঋণ আদায়ে গতি আনতে আধুনিক প্রযুক্তির সহায়তা নেয়া হচ্ছে। এতে জবাবদিহিতা থাকবে কর্মকর্তাদের সেই সঙ্গে ঋণ গ্রহিতারাও থাকবেন সার্বক্ষণিক নজরদারিতে।

জনাব মোহাম্মদ এহসান খসরু কর্মীদের গ্রাহকদের স্বাচ্ছন্দে আর্থিক লেনদেন করতে পারে সে ব্যাপারে সচেষ্ট থাকার আহ্বান জানান। এছাড়া দিনব্যাপি সেমিনারে ঋণ আদায়ের নান কৌশল সম্পর্কে ধারণা দেন ব্যাংকের উর্ধ্বতন কর্তারা। ব্যবস্থাপনা  পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ এহসান খসরু ছাড়াও বিভিন্ন বিভাগের প্রধান কর্মকর্তা ও ৫৭ বিভাগের শাখা ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন দিনব্যাপি এই সেমিনারে।

গ্রাহকদের আস্থা ফিরিয়ে আনতে নিয়মিতভাবে কাজ করে যাচ্ছে দি ফারমার্স ব্যাংক লিমিটেড। তার অন্যতম একটি প্রচেষ্টা এই রিকভারী সফটওয়্যারের সংযোজন। প্রযুক্তির সর্বাধুনিক ব্যবহার নিশ্চিত করতে সচেষ্ট দি ফারমার্স ব্যাংক লিমিটেড। এখন দি ফারমার্স ব্যাংক লিমিটেডের ৬০ শতাংশের বেশি শেয়ারের মালিক সোনালী, অগ্রণী, জনতা, রূপালী ও ইনভেস্টমেন্ট করপোরেশান অব বাংলাদেশ (আইসিবি)।

 

 টিআর/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি