ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফিরমিনোর হ্যাটট্রিকে বিধ্বস্ত আর্সেনাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৬, ৩০ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৩:০৩, ৩০ ডিসেম্বর ২০১৮

ইংলিশ প্রিমিয়ার লিগে এক গোল হজমের পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল লিভারপুল। হ্যাটট্রিক করেছেন রবার্তো ফিরমিনো। গোল পেয়েছেন মোহামেদ সালাহ ও সাদিও মানেও। তিন ফরোয়ার্ডের নৈপুণ্যে চলতি বছর নিজেদের শেষ ম্যাচে আর্সেনালকে উড়িয়ে দিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। আর্সেনালের হয়ে একমাত্র গোলটি করেন এইন্সলি মেইটল্যান্ড-নিলস।

শনিবার রাতে অ্যানফিল্ডে আর্সেনালকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল। এ জয়ে ২০ ম্যাচে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে নতুন বছর শুরু করবে অলরেডরা। আর ৩৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরুতে এগিয়ে গিয়েছিল আর্সেনালই। স্বাগতিকদের স্তব্ধ করে দিয়ে ১১তম মিনিটে এগিয়ে যায় উনাই এমেরির দল। লিভারপুলের দেইয়ান লোভরেনের ভুলে পাওয়া বল অ্যালেক্স আইওবি ক্রস বাড়িয়েছিলেন নিলসকে। ফাঁকায় থাকা ইংল্যান্ডের এই মিডফিল্ডার নিখুঁত প্লেসিং শটে জাল খুঁজে নেন।

অবশ্য জবাব দিতে খুব বেশি দেরি করেনি স্বাগতিকেরা। তিন মিনিট পরই সমতার হাসি ফেরে লিভারপুল সমর্থকদের মুখে। সালাহর বাড়ানো বল আর্সেনালের এক ডিফেন্ডারের গায়ে লেগে পোস্টের একদম সামনে পড়ে, আলতো ছোঁয়ায় সেটাকে গোলে পরিণত করেন ফিরমিনো।

দুই মিনিট পর আর্সেনালের বুকে আবারও ছুরি চালান ফিরমিনো। প্রতিপক্ষের তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

পিছিয়ে পড়ার পর হারানো ছন্দ আর খুঁজে পায়নি অতিথিরা। হজম করতে থাকে একের পর এক গোল। ম্যাচের ৩২তম মিনিটে সতীর্থের লম্বা পাস বল ধরে সালাহ বাড়িয়েছিলেন ডান দিকে থাকা মানেকে। নিখুঁত টোকায় স্কোরলাইন ৩-১ করেন সেনেগালের এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে সফল স্পট কিকে লিভারপুলের জয় অনেকটাই নিশ্চিত করে দেন সালাহ। ডি বক্সের মধ্যে মিশরের এই ফরোয়ার্ডই ফাউলের শিকার হয়েছিলেন।

বিরতি থেকে ফিরে সালাহ সুযোগ নষ্ট করার পর ম্যাচের ৬৫তম মিনিটে ফিরমিনো স্পট কিকে হ্যাটট্রিক পূরণের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নেন। বাকিটা সময় নির্বিঘ্নে পার করে ৫-১ গোলের বড় জয় নিয়ে টানা ২০তম ম্যাচে অপরাজিত থেকেই মাঠ ছাড়লো লিভারপুল।

সূত্র: গোল ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি