ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফিরে দেখা ২০২১: ভাইরাল হওয়া সব ঘটনা (ভিডিও)

মাহতাব মিনহাজ

প্রকাশিত : ১৬:০২, ১ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৬:৫৯, ২ জানুয়ারি ২০২২

বর্তমান যুগ ডিজিটাল যুগ। যেখানে তথ্যই প্রধান শক্তি। ডিজিডটাল প্রযুক্তি দিন দিন এতটাই সমাজের উপর প্রভাব রাখছে যে, কে কীভাবে কখন ভাইরাল হয়ে যাচ্ছে তা বলাটাও মুশকিল। এ যুগে ভাইরাল হয়ে অনেকেই রাতারাতি তারকা বনে যান। গান গেয়ে, নেচে, এমনকি বিয়ে করেও ভাইরাল হচ্ছেন অনেকে।  এবার জানাব এ বছরের ভাইরাল হওয়া কিছু ঘটনা।

নাসির হোসেন ও তামিমা

বছরের শুরুতেই ভেলেন্টাইন ডে-তে বিয়ে করে ভাইরাল হন আলোচিত ক্রিকেটার নাসির হোসেন। বিয়ের পর থেকেই স্ত্রী তামিমাকে নিয়ে বের হয়েছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। বিয়ের পরই জানা যায়, তার প্রথম স্বামী ও বাচ্চার কথা। এ সঙ্কট এখনো চলছে।

দানানির মোবিন

‘ইয়ে হামারি কার হ্যায়, অওর ইয়ে হাম হ্যায়, অওর ইয়ে হামারি পাওরি হোরাই হ্যায়!’ গেল বছর পাকিস্তানি এক তরুণী ‘দানানির মোবিন’ এই গানের সাথে টিকটকের ভিডিও বানিয়ে ভাইরাল হন সোশ্যাল মিডিয়ায়। পাকিস্তানের ওই ভাইরাল ভিডিওটির প্রভাব ভারতেও দেখা গেছে। ভিডিওটি নিয়ে একাধিক মিমও তৈরি হয়েছে। এমনকি অভিনেতা-অভিনেত্রী ও খেলোয়াড়রাও ওই একই ভয়েজে ভিডিও শুট করে নেট দুনিয়ায় আপলোড করেছেন।

শ্যামল

‘হ্যাভ অ্যা রিল্যাক্স, সি ইউ, নট ফর মাইন্ড’ এই বাক্যটি ব্যবহার করে বাংলাদেশে ভাইরাল হয়েছেন গাইবান্ধার বামনডাঙ্গা এলাকার শ্যামল। ‘সি ইউ নট ফর মাইন্ড’ বাক্যটি প্রায় সব সামাজিক মাধ্যমেই মিম হিসেবে ব্যবহৃত হয়েছে। জানা যায়, শ্যামল গাইবান্ধা জেলার রেল কর্মচারী হিসেবে কাজ করছেন। শ্যামল নিজেই বলেছেন, তিনি নাকি ইংরেজি ছাড়া কথাই বলেন না।

ইউহানি ডি সিলভা

শ্রীলঙ্কান গায়িকা ইউহানি ডি সিলভা, যিনি ‘মানিকে মাগে হিতে’ গানটি গেয়ে জনপ্রিয়তার তুমুল শীর্ষে উঠে এসেছেন বিদায়ী বছরে। ইউটিউবার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন ইউহানি। মানিকে মাগে হিতে গানটি সব ধরনের সোশ্যাল মিডিয়াতেই দারুণ জনপ্রিয়তা পেয়েছে। ইতোমধ্যে বলিউডেও অভিষেক হয়েছে এই গায়িকার।

খিন নিন ওয়াই

মিয়ানমারের ফিটনেস প্রশিক্ষক ‘খিন নিন ওয়াই’। প্রথমে দেখে ভিডিওটিকে মনে হবে সাধারণ নাচের শরীর চর্চার ভিডিও। কিন্তু একটু খেয়াল করলেই দেখা যাবে যে, পেছনে সশস্ত্র গাড়ি বহর এগিয়ে চলছে, যা আসলে সাধারণ ঘটনা নয়। সেই সময় মিয়ানমারে সামরিক বাহিনী একটি সেনা অভ্যুথ্যান প্রক্রিয়ার মধ্যে ছিল। অং সান সুচিসহ গণতান্ত্রিকভাবে নির্বাচিত সব দলের অন্য নেতাদের গ্রেফতারের প্রক্রিয়া চলছিল। এরপর সামরিক বাহিনী ক্ষমতার নিয়ন্ত্রণ নেয় এবং দেশটিতে এক বছরের জরুরি অবস্থা জারি করে। কিন্তু ‘খিন নিন ওয়াই’ ভিডিওটি ধারণ করার সময় বুঝতেই পারেননি, আসলে তার চারপাশে কী ঘটছিল।

ভুবন বাদ্যকর

বছরের শেষের দিকে এসে ভাইরাল হয় কাঁচা বাদাম গানটি। এই গান এখনো শোনেনি এমন শ্রোতা খুঁজে পাওয়া দায়। বীরভূমের ‘ভুবন বাদ্যকর’ বাদাম বিক্রির এই গান গেয়ে সুপার ভাইরাল। ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম’-গানটি এরইমধ্যে শুনে ফেলেছেন লাখ লাখ মানুষ। আর এই গানের সাথে নেচে ভাইরাল হয়েছেন বাংলাদেশের এক তরুণী।

মেহমেদ দ্বীন

সর্বশেষ তুরস্কের এক বিক্রেতার আইসক্রিম বিক্রির ভিডিও ভাইরাল হয়। তিনি আইসক্রিম বিক্রি করছিলেন ভিন্ন এক প্রক্রিয়ায়। দেখা যায়, নেচে গেয়ে ক্রেতাদের আইসক্রিম পরিবেশন করছেন তিনি। তার নাম ‘মেহমেদ দ্বীন’। যিনি একজন ক্রেইজি আইসক্রিমওয়ালা নামে পরিচিতি লাভ করেছেন প্রায় সবরকম সোশ্যাল মিডিয়াতে। তার দোকানের নাম ‘কিলগিন ডোনডুরমাইসে’। যে গানটির মাধ্যমে মেহমেদ ভাইরাল হয়েছেন তা হলো ‘কালবিমসিন’ নামক একটি অ্যারাবিয়ান গান। গানটি তিনি নিজেই গেয়েছিলেন একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে।

এমএম/এএইসএস


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি