ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

বইমেলায় কবীর চৌধুরী তন্ময়ের ‘ইতিহাসে বঙ্গবন্ধু’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩০, ২২ ফেব্রুয়ারি ২০২০

বইমেলায় কবীর চৌধুরী তন্ময়ের ‘ইতিহাসে বঙ্গবন্ধু’

বইমেলায় কবীর চৌধুরী তন্ময়ের ‘ইতিহাসে বঙ্গবন্ধু’

অমর একুশে বই মেলা-২০২০ এ কালো প্রকাশনী থেকে বেরিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়ের ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ গ্রন্থটি। 

পেপারব্যাক বাঁধায়ে বইটিতে দেশ বরেণ্য লেখক, সাংবাদিক, গবেষক, শিক্ষাবিদ, প্রযুক্তিবিদের চিন্তা-দর্শন থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার রাজনৈতিক অবস্থান, নেতৃত্ব, ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন পরবর্তী বাংলাদেশ নিয়ে ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ গ্রন্থটির রচনাগুলো।

কবীর চৌধুরী তন্ময় মানবতাবিরোধী অপরাধীদের বিচারের দাবিতে রাজধানীর শাহবাগ গণজাগরণ মঞ্চের আন্দোলনে স্বক্রিয় ভূমিকা পালন, বিভিন্ন ব্লগে লেখালেখি, সামাজিক যোগাযোগ মাধ্যম ও প্রগতিশীল বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মাঠে-ময়দানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। সাংবাদিকতার পাশাপাশি দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে তিঁনি নিয়মিত কলাম লিখছেন। মুক্তিযুদ্ধ বিষয় নিয়ে গবেষণা করছেন।

বইট প্রসঙ্গে কবীর চৌধুরী তন্ময় বলেন, ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ গ্রন্থের প্রতিটি রচনা আগামী প্রজন্মের জন্য রেফারেন্স হতে পারে। খুব সহজেই প্রতিটি লেখা থেকে সঠিক ইতিহাস জানতে সহায়তা পাবে। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দেয়া এবং একটি সঠিক তথ্য নির্ভর প্রজন্ম তৈরি করা আমার লক্ষ্য।

বইটি প্রকাশ করেছে কালো প্রকাশনী। প্রচ্ছেদ এঁকেছেন ইসরাফুল হক সুমন। ছবি তুলেছেন বোয়াফ প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব। ১৫৯ পৃষ্ঠার বইটির বিনিময় মূল্য ৪০০ টাকা।

অমর একুশে বই মেলায় ২১৭-স্টলে বইটি পাওয়া যাবে। খুলনা বই মেলার ৮৫নং স্টলসহ কুমিল্লা রেলওয়ে স্টেশনে মাহমুদ বুক স্টলেও ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ বইটি পাওয়া যাচ্ছে।

অন্যদিকে, অনলাইনে ‘রকমারি ডটকম’ থেকেও অর্ডার করে বইটি সংগ্রহ করতে পারবেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি