ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

বজ্রপাতে সৌদি প্রবাসীসহ ৪ জনের মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৯, ২২ আগস্ট ২০১৯

ফরিদপুরের পৃথক তিন উপজেলায় বজ্রপাতে এক সৌদি প্রবাসীসহ ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে জেলার সালথা, নগরকান্দা ও আলফাডাঙ্গার বিভিন্ন স্থানে পতিত বজ্রে এসব প্রাণহানির ঘটনা ঘটে। নিহতরা হলেন- বিল্লাল মাতুব্বর (৪৭), হাসি বেগম (৫৩), হাফিজুর শরীফ (২৮) ও  ইমরান (২৫)। 

জানা যায়, এদিন দুপুরে সালথা উপজেলার বাতাগ্রাম, কাগদি-স্বজনকান্দা, আলফাডাঙ্গার বড় বাহিরদিয়া ও নগরকান্দা উপজেলার দক্ষিণ বিলনালিয়া গ্রামে এসব ঘটনা ঘটে। 

নিহতদের মধ্যে সৌদি প্রবাসী বিল্লাল মাতুব্বর সালথা উপজেলার বাতাগ্রামের মৃত ইসমাইল মাতুব্বরের ছেলে, হাসি বেগম কাগদি-স্বজনকান্দা গ্রামের মৃত ইদ্রিস আলীর স্ত্রী ও হাফিজুর শরীফ বড় বাহিরদিয়া গ্রামের সিরাজ শরীফের পুত্র। আর নিহত ইমরান নগরকান্দা উপজেলার বিলনালিয়া গ্রামের পাউচা বেপারীর পুত্র।

মাঝারদিয়া ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াদ আলী জানান, বিল্লাল মাতুব্বর সৌদি থেকে ঈদের আগে দেশে আসেন। বৃহস্পতিবার দুপুরে বৃষ্টির সময় ছেলেকে সঙ্গে নিয়ে মাঠে কাজ করছিলেন। এ সময় বিকট শব্দে তার মাথার উপর বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই তিনি মারা যান। তবে তার ছেলে সুস্থ্য আছে।

একই উপজেলার কাগদি বাজারের ব্যবসায়ী মোঃ লিটন জানান, কাগদি গ্রামের ইদ্রিস আলীর স্ত্রী হাসি বেগম দুপুরে বৃষ্টির সময় রান্নাঘরে কাজ করছিলেন। এসময় রান্নাঘরের উপর বজ্রপাত ঘটলে ঘটনাস্থলেই হাসি বেগম মারা যান। 

এছাড়া নগরকান্দা উপজেলার দক্ষিণ বিলনালিয়া গ্রামের কৃষক পাইচা বেপারীর পুত্র ইমরান মাঠে কাজ করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান।

এদিকে, আলফাডাঙ্গা ইউনিয়নের গোপালপুর ইউপি সদস্য মোঃ বিল্লাল মোল্যা জানান, ইউনিয়নের হঠাৎপাড়া এলাকায় নদীর পানিতে পাট ধোয়ার সময় বজ্রপাতে হাফিজুর নিহত হন। তিনি জানান, নিহত হাফিজুরের বাড়ি ফরিদপুরের সালথা উপজেলার বাহিরদিয়া গ্রামে। তার বাবার নাম মোঃ সিরাজ শরিফ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি