ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বরগুনায় ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে পারাপার (ভিডিও)

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪১, ৩ অক্টোবর ২০২০

বরগুনার তুজির খালের ওপর বাঁশের সাঁকো। আর বাশবুনিয়া নদীর ওপর ভাঙা সেতু। যানবাহন দুরে থাক, মানুষের চলাচলই ঝুঁকিপূর্ণ। এমন পরিস্থিতিতে ব্যাহত হচ্ছে পণ্য পরিবহন। ভোগান্তিতে আছে শিক্ষার্থীরাও। আর কেউ অসুস্থ হলে দেখা দেয় জীবন সংকট।

বরগুনার আমতলী উপজেলার হলুদিয়া ইউনিয়ন। তুজির খাল ও বাশবুনিয়া নদীতে সেতু না থাকায় উপজেলা শহর থেকে বিচ্ছিন্ন হয়ে আছে ১০ গ্রামের কয়েক হাজার মানুষ। 

তুজিরখালে সেতু নির্মাণের দাবি দীর্ঘদিনের। পারাপারের ভরসা বাঁশের সাঁকো। আর বাশবুনিয়া নদীর ওপর নির্মিত সেতুটি ভাঙা বছর কয়েক ধরে। 

স্থানীয়রা জানান, গর্ভবতী মহিলা কিংবা বাচ্চাকাচ্চা নিয়ে চলাচলে অনেক অসুবিধা। এছাড়া ধান ও শস্য নিয়ে হাটবাজারে যেতে অসুবিধার শেষ থাকে না। যখন খেয়া ছিল তখন এখানে পড়ে মারা যাওয়ার একদিন পরে লাশ পাওয়া গিয়েছিল। এই ব্রিজটা হলে হাজার হাজার মানুষ উপকৃত হবে।

স্থানীয় জনপ্রতিনিধিরা বলছেন, বার বার সভা সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেও সেতু সমস্যার সমাধান হয়নি।

শিক্ষার্থীরা জানায়, স্কুলে আসতে পারি না, অনেক সময় বই-খাতা নিয়ে নদীর মধ্যে পড়ে যাই। অভিভাবকরা জানান, ব্রিজের অভাবে ছেলেমেয়েরা লেখাপড়া করতে পারে না। কৃষি মালামাল নিয়ে বাজারজাত করা যায় না।

বরগুনার আমতলী উপজেলার হলুদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহিদুল ইসলাম মৃধা বলেন, এই এলাকায় ৭টি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসার ছাত্রছাত্রীদের প্রতিনিয়ত যাওয়া-আসার মাঝে যে কোন সময়ে বড় ধরনের ঘটনা ঘটে যেতে পারে। একটি লোক এই ব্রিজ থেকে পড়ে মারাও গেছে।

শীঘ্রই এসব এলাকার ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

এলজিইডি আইবিআরপি প্রকল্প পরিচালক আব্দুল হাই বলেন, প্রকল্পের আওতায় সবগুলোই আছে। পর্যায়ক্রমে এগুলো বাস্তবায়ন হবে।

সেতু নির্মাণে সংশ্লিষ্ট দপ্তরের দ্রুত পদক্ষেপ দাবি করেছেন এলাকাবাসী।

ভিডিও-

<p style="text-align:justify"> 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি