ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বরিশালে অচেতন না করে মুখে কসটেপ পেচিয়ে অপারেশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৭, ২৬ জুলাই ২০১৮

নার্স দিয়ে রোগীর হাত-পা চেঁপে ধরে মুখে কসটেপ পেচিয়ে অচেতন না করে এক গৃহবধূর স্তনে অপারেশন করেছে চিকিৎসক আশরাফুল ইসলাম শাওন বলে অভিযোগ উঠেছে। বর্তমানে গুরুতর অবস্থায় ওই গৃহবধূকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রোগীর স্বজন ও স্থানীয়দের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে জেলার আগৈলঝাড়া উপজেলার দুঃস্থ মানবতার হাসপাতালে।

বুধবার দুপুরে উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন উপজেলার চাঁত্রিশিরা গ্রামের আব্দুল খালেক মিয়ার কন্যা ও চিত্রাপাড়া গ্রামের সাব্বির মিয়ার স্ত্রী অসুস্থ আছিয়া খানম (২১) স্থানীয় সাংবাদিকদের জানান, সম্প্রতি সময়ে তার স্তনে টিউমার দেখা দিলে গত ১৭ জুলাই অপারেশনের জন্য আগৈলঝাড়ার দুঃস্থ মানবতার হাসপাতালের চিকিৎসক ডা. হিরন্ময় হালদারের কাছে আসেন। ওই সময় ডা. হিরন্ময় হালদারের অনুপস্থিতিতে হাসপাতালের অপর চিকিৎসক আশরাফুল ইসলাম শাওন অপারেশনের জন্য তাদের সঙ্গে দুই হাজার ৫০০ টাকায় চুক্তি করেন।

আছিয়া খানম আরও জানান, তাকে ওটিতে নিয়ে অচেনতন না করেই নার্স ও হাসপাতালের পরিছন্নকর্মীদের দিয়ে হাত-পা চেঁপে ধরে অপারেশন শুরু করেন। এসময় তিনি চিৎকার শুরু করলে তার মুখে কসটেপ পেচিয়ে মুখ বন্ধ করে অপারেশন করা হয়। পরবর্তীতে একদিন হাসপাতালে রেখেই তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। বাড়িতে গিয়েই তিনি (আছিয়া) গুরুতর অসুস্থ হয়ে পরলে প্রথমে তাকে কোটালীপাড়া হাসপাতালে ও পরবর্তীতে ২৪ জুলাই আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

আছিয়া খানমের স্বামী সাব্বির মিয়া সাংবাদিকদের কাছে বলেন, তার স্ত্রী কিছুটা সুস্থ হলে এ ঘটনায় তিনি আইনের আশ্রয় নিবেন। এ ব্যাপারে দুঃস্থ মানবতার হাসপাতালের অভিযুক্ত চিকিৎসক আশরাফুল ইসলাম শাওনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটা মেজর কোন অপারেশন নয় বলে আমি আছিয়ার অপারেশন করেছি। অপারেশনে কোন সমস্যা হয়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলতাফ হোসেন বলেন, এমবিবিএস ডাক্তার না হয়ে অপারেশন করতে পারে না। আমাদের কাছে এ ব্যাপারে ভুক্তভোগী লিখিত অভিযোগ দিলে আমি কঠোরভাবে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিবো।

আগৈলঝাড়ায় দুঃস্থ মানবতার হাসপাতালের পরিচালক ডা. হিরন্ময় হালদার বলেন, আছিয়ার অপারেশনের বিষয়টি সম্পূর্ণ বে-আইনি ও অমানবিক। আমি একজন চিকিৎসক হিসেবে আশরাফুল ইসলাম শাওনের অপারেশনের বিষয়ে সমর্থন করতে পারি না।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি