ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বল বিকৃতি নিয়ে যা বললেন মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১১, ২৭ মার্চ ২০১৮

কেপটাউন টেস্টের তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের সময় অস্ট্রেলিয়া দলের বল বিকৃতি ঘটনা প্রকাশ্য এলে ক্রিকেট বিশ্বে নিন্দার ঝড় উঠে।বল বিকৃতির এই ঘটনা বাংলাদেশের ক্রিকেটারদেরকেও আলোড়িত করছে।বাংলাদেশের ক্রিকেটার মাশরাফি, রুবেল ও তাসকিন এ ব্যাপারে তাদের মত তুলে ধরেছেন।   

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা  বলেন, “অস্ট্রেলিয়ার দলকে আগে কখনো করতে দেখা যায়নি, সেটি বলা অবশ্য কঠিন। এবার হয়তো ধরা পড়েছে বলে অনেক হইচই হচ্ছে। আমাদের বোলাররা এগুলো কখনো করে না। যেহেতু এটা আমরা কেউ করি না, আলাদাভাবে এটা নিয়ে ভাবার কিছু নেই। ইতিবাচক দিক এটিই, আমাদের খেলোয়াড়দের এ ধরনের কিছু করার মানসিকতাই নেই।”

রুবেল হোসেন বলেন, “রিভার্স সুইংয়ে সহজাত কিছু বিষয় থাকে। সাইড আর্ম অ্যাকশনের কারণে অনেকের রিভার্স সুইং ভালো হয়। অনেক সময় বল একটু ঘষলেই রিভার্স সুইং হয়। আবার অনেকে জোর করে রিভার্স সুইং করাতে চায়। যেটা অস্ট্রেলিয়া করেছে। আন্তর্জাতিক ক্রিকেটে এগুলো করে কখনোই ভালো কিছু হয় না। এখন অস্ট্রেলিয়া তীব্র সমালোচনার মুখে । এটা দেশের বদনাম, খেলোয়াড়ের বদনাম। ওদের এটা করতে দেখে খুবই অবাক হয়েছি। আমরা এটা নিয়ে সব সময়ই সচেতন। কখনো এটা করিনি, করবও না।”

পেসার তাসকিন আহমেদ বলেন, “বল যখন একদিকে খসখসে হয়, তখন সেটা রিভার্স করে। নখ মেরে, সিরিশ কাগজ দিয়ে বল বিকৃত করে বল রিভার্স করালে ব্যাটসম্যানের জন্য সেটা খেলা অনেক কঠিন।  এটা ঘরোয়া ক্রিকেটেও করা উচিত নয়।অস্ট্রেলিয়া দলের কাছে এটা আশা করা যায় না। দুঃখজনক। ক্রিকেটে তারা শীর্ষ দলের একটা। অনেকে তাদের অনুসরণ করে। এটা ক্রিকেট চেতনার সঙ্গে যায় না। এ থেকে সবাইকেই শিক্ষা নিতে হবে। দুই নম্বরি করে দলকে সহায়তা করার মধ্যে গৌরবের কিছু নেই। ক্রিকেট হচ্ছে ভদ্রলোকের খেলা, এখানে অসৎ উপায়ে কিছু করা ঠিক নয়”।

এমএইচ/টিকে


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি