ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:০০, ১০ জানুয়ারি ২০২১

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা ও টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন এবং দোয়া অনুষ্ঠিত হয়। 

দিবসটি উপলক্ষে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১নং কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, আইন অনুষদের ডিন মো. আবদুল কুদ্দুস মিয়া, প্রক্টর ড. মো. রাজিউর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, বাংলা বিভাগের সভাপতি মো. আব্দুর রহমান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাবীবুর রহমান, ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের সভাপতি তাপস বালা, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো. নজরুল ইসলাম প্রমুখ। আলোচনা সভা সঞ্চালনা করেন শেখ রাসেল হলের প্রভোস্ট মো. ফায়েকুজ্জামান মিয়া। 

আলোচনা সভার সভাপতি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন,"আমাদের প্রকৃত নববর্ষ শুরু হয় ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের দিনে, এই দিনেই বাংলাদেশ প্রকৃত বিজয় অর্জন করে। তিনি আরও বলেন, বাংলাদেশকে উন্নতি করতে হলে জাতির পিতা কর্ম ও আদর্শকে ধারণ করতে হবে।"

পরে দুপুর ২টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.এ.কিউ.এম. মাহবুবের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন ও জাতির পিতার আত্মার মাগফিরত কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
কে আই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি