ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বশেমুরবিপ্রবিতে বসন্ত বরণ উৎসব পালিত

প্রকাশিত : ১৯:০৪, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

কোকিলের সুমধুর ডাক আর রঙ বেরঙের ফুলের সমারোহ নিয়ে আগমন ঘটেছে ঋতুরাজ বসন্তের। বসন্ত নিয়ে বাঙালির উন্মাদনা চিরকালের। এই উন্মাদনায় পিছিয়ে নেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও।

প্রকৃতির পাশাপাশি শিক্ষার্থীরাও রঙ-বেরঙের ফুল আার বেলুনে সাজিয়ে তুলেছে সমগ্র ক্যম্পাসকে। ঋতুরাজকে বরণের উদ্দেশ্যে বাংলা বিভাগ প্রতিবছরের ন্যায় এ বছরও বসন্ত বরণ শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রার সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরুদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলা  বিভাগের শিক্ষক শিক্ষার্থীরাসহ  অন্যান্য বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

দিনটি উপলক্ষে সমগ্র ক্যাম্পাস হয়ে প্রাণবন্ত হয়ে উঠে। শিক্ষার্থীরা বসন্তের সাজে সাজিয়ে তুলেছে নিজেদেরও। বাংলা বিভাগের শিক্ষার্থী সুরভী জানান, ‘বসন্ত মানেই আনন্দ, রঙের সমারোহ। সকল বাঙালীর কাছেই এ দিনটি আনন্দের। আমরা চাই বসন্তের এই আনন্দ রঙ প্রতিটি মানুষকে স্পর্শ করুক। সকলের জীবনের প্রতিটি দিনই হয়ে উঠুক এমন আনন্দময়।

মাস্টার্সে অধ্যয়নরত এই শিক্ষার্থী জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এটাই তাদের শেষ বসন্ত। আর শেষ বসন্তকে স্মরণীয় করে রাখতে আজকের দিনকে ঘিরে তাদের উৎসাহ এবং পরিকল্পনা তুলনামূলক বেশি।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী স্মিতা বিশ্বাস বলেন, ‘বসন্ত মানেই নতুন প্রাণের ছোয়া, বসন্ত বরণ উৎসব বাঙালির সম্প্রীতিরই একটি অংশ। আমরা প্রত্যাশা করি, বসন্তের আগমনে যেমন প্রকৃতি তার সকল রুক্ষতা ভুলে প্রাণবন্ত হয়ে ওঠে তেমনি আমরাও আমাদের সকল দুঃখ এবং হতাশা ভুলে নতুন সম্ভবানার পথে এগিয়ে যাবো।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি