ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বশেমুরবিপ্রবিতে ৭ মার্চ পালিত

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:৫৪, ৭ মার্চ ২০২১

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।

এ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার ও আলোচনা সভা, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন ও দোয়ার আয়োজন করা হয়।

রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ৫০১নং কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ কিউ এম মাহবুব। 

আলোচনা সভায় মূল প্রবন্ধ “আন্তর্জাতিক স্বীকৃতি ও বাংলাদেশের অর্জন” উপস্থাপন করেন বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার অ্যান্ড বাংলাদেশ স্টাডিজের সহকারী অধ্যাপক মোছা. সানজীদা পারভীন এবং অন্যান্যের বক্তব্য রাখেন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, আইন অনুষদের ডিন মো. আবদুল কুদ্দুস মিয়া, রেজিস্ট্রার মো. আব্দুর রউফ, প্রক্টর ড. মো. রাজিউর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক এস.এম গোলাম হায়দার, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান, শেখ রাসেল হলের প্রভোস্ট মো. ফায়েকুজ্জামান মিয়া, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মিরাজ শিকদার, শিক্ষার্থী কারিমুল হক প্রমুখ। 

আলোচনা সভার সভাপতি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, আমাদের সৌভাগ্য যে, আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে পেয়েছি। জাতির পিতার ৭ই মার্চের ভাষণ আমাদের জন্য অনুপ্রেরণা। তাঁর আদর্শ আমাদের লালন ও ধারণ করতে হবে। 

প্রবন্ধ উপস্থাপক বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার অ্যান্ড বাংলাদেশ স্টাডিজের সহকারী অধ্যাপক মোছাঃ সানজীদা পারভীন বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি ও বাংলাদেশের অর্জন বিষয়ে বিশ্লেষণধর্মী বক্তব্য উপস্থাপন করেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের পরিবারের পক্ষ থেকে সকাল ১০টায় টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করে আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এছাড়া বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ৫০১নং কক্ষে বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার অ্যান্ড বাংলাদেশ স্টাডিজের উদ্যোগে এ দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি