ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বশেমুরবিপ্রবি`র লাইব্রেরির গ্রীল কেটে ৯১টি কম্পিউটার চুরি

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:৩৯, ৯ আগস্ট ২০২০

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান  ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) লাইব্রেরির গ্রীল কেটে ৯১টি কম্পিউটার চুরি হয়েছে। রেজিস্ট্রার সূত্রে জানা গেছে, একুশে ফেব্রুয়ারি লাইব্রেরি থেকে ৯১টি কম্পিউটার চুরি হয়েছে। 

রেজিস্ট্রার ড. মো. নূরউদ্দিন আহমেদ চুরির ঘটনা উল্লেখ করে জানান, “ছুটি শেষে আজ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হওয়ার পর বিষয়টি সম্পর্কে কর্তৃপক্ষ অবগত হয়। এসময় দেখা যায় লাইব্রেরীর পিছনের দিকের জানালা ভেঙে কম্পিউটারগুলো চুরি হয়। লাইব্রেরি কর্তৃপক্ষ জানিয়েছে মোট ৯১টি কম্পিউটার চুরি হয়েছে।” এসময় তিনি আরও জানান, চুরির ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

এ বিষয় বশেমুরবিপ্রবির সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন,"আমরা চুরির বিষয়ে জানার পর বিশ্ববিদ্যালয়ের সিসিটিভি ফুটেজ চেক করেছি। সিসিটিভিতে ২৭ জুলাই থেকে আজ পর্যন্ত ঘটা,ঘটনার ভিডিও ফুটেজ রয়েছে। এসময়ে কোনো চুরির ঘটনা ঘটেনি। আর এর আগে ২০ তারিখ উপাচার্য (রুটিন দায়িত্ব) মহোদয় লাইব্রেরি পরিদর্শন করেছিলেন। তখনও সকল কম্পিউটার যথাস্থানে ছিলো। তাই আমরা ধারণা করছি ২০ থেকে ২৭ তারিখের মধ্যবর্তী সময়ে এই চুরির ঘটনা ঘটেছে।”

এসময় তিনি আরো জানান, “বিশ্ববিদ্যালয়ের  ৩০ জন গার্ডের মধ্যে ২০ জন ২৩ তারিখ থেকে কোনো নির্দিষ্ট কারণ না জানিয়ে অনুপস্থিত ছিলেন তাই নিরাপত্তাজনিত কিছুটা সমস্যা ছিলো। তবে আমরা চেষ্টা করেছি অবশিষ্ট গার্ড ও আনসারদের সমন্বয়ে নিরাপত্তা নিশ্চিত করতে।"

প্রসঙ্গত, এর আগে আরো দু'বার বশেমুরবিপ্রবিতে চুরির ঘটনা ঘটেছিলো। এর মাঝে একটি ঘটনায় মামলা হলেও কোনো আসামীকে শনাক্ত করা যায়নি।
কেআই/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি