ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশ স্কোয়াডে কারা থাকছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪১, ১৫ জানুয়ারি ২০১৮

আজ দুপুর ১২ টায় ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের বিরুদ্ধে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ। বৈরী আবহাওয়ার কারণে বহু কিছু ভেবে একাদশ সাজাতে হচ্ছে। বিশেষ করে বিকেলের দিকে উইকেটে কুয়াশার কালে ময়েশ্চার থাকায় পেসার নির্ভর বোলিং সাজাতে চাচ্ছে বাংলাদেশ। সেই সঙ্গে ব্যাটিং অর্ডারেও বেশ কিছু পরিবর্তন আনা হচ্ছে। বিসিসি সূত্রে জানা গেছে  এসব তথ্য।

সাত ব্যাটসম্যান নিয়ে স্কোয়াড হচ্ছে এটা অনেকটা নিশ্চিত। ইমরুল কায়েস ইনজুরিতে থাকায় তামিমের সঙ্গে ওপেন করবেন এনামুল হক বিজয়। আর সাকিব আল হাসান ওয়ানডাউনে খেলবেন। চার পাঁচ ও ছয়ে খেলবেন যথাক্রমে মুশফিক, মাহমুদুল্লাহ রিয়াদ ও সাব্বির। এই তিন জনের মধ্যে মুশফিক সাধারণত চার-এই খেলেন। তবে রিয়াদ ও সাব্বিকে কখনো কখনো ওয়ান ডাউন ও ৬ এ নামানো হয়ে থাকে।

সাতে ব্যাট করবেন অলরাউন্ডার নাসির হোসেন। তিনি শেষের দিকে দ্রুত রান তুলতে পারেন। তাকে সঙ্গ দিবেন স্পিনার মিরাজ ‍কিংবা সানজামুলের কেউ একজন। আর যদি চার পেসার নিয়ে দল সাজানো হয় তবে মাশরাফি ৮ এ নামবেন।

তাহলে বোলিংয়ে কারা থাকছেন? অধিনায়ক মাশরাফি সামনে থেকে বোলিংয়ে নেতৃত্ব দিবেন। সঙ্গে থাকছেন কাটার মাস্টার মোস্তাফিজ। তৃতীয় পেসার কে তা নিয়েই চলছে নানা জল্পনা। অপশন আছে অভিজ্ঞ রুবেল হোসেন, সাইফুদ্দিন ও আবুল হোসেন রাজু। অভিজ্ঞ রুবেল হোসেনই শেষ পর্যন্ত স্কোয়াডে জায়গা করে নিতে পারেন। তবে চার সিমার নিয়ে স্কোয়াড সাজালে সাইফুদ্দিন দলে ঢুকতে পারেন। সেক্ষেত্রে কপাল পুড়তে পারে স্পিনারের।

আর স্পিড ভাগে থাকছেন দুই অলরাউন্ডার সাকিব ও নাসির। তাদের সঙ্গ দিতে পারেন রিয়াদ। আর স্কোয়াডে স্পেশালিস্ট স্পিনার রাখা হলে দলে ঢুকতে পারেন বাঁ হাতি স্পিনার সানজামুল ইসলাম। আবার অভিজ্ঞতায় এগিয়ে থাকায় মিরাজও ঢুকে যেতে পারেন স্কোয়াডে। তবে ব্যাটসম্যান সাতজন থাকায় মিরাজ ও সানজামুল দুজনের একজন দলে জায়গা করে নিতে পারেন। কারণ দুজনই বোলার অলরাউন্ডার।

সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, সানজামুল ইসলাম/ মেহেদী মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন/ সাইফুদ্দিন।

/ এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি