ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাগেরহাটে টাইম স্কেল কর্তনের পত্র বাতিলের দাবি

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩২, ২৩ আগস্ট ২০২০

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত টাইম স্কেল কর্তনের পত্র বাতিলের দাবিতে মানববন্ধন করেছে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট বাগেরহাট জেলা শাখা। এ সময় তারা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। 

আজ রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রাথমিক শিক্ষক মহাজোট বাগেরহাট জেলা শাখার নেতৃবৃন্দসহ শিক্ষকরা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন। 

এতে বক্তব্য রাখেন, জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট বাগেরহাট জেলা শাখার সভাপতি বিকাশ চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ, শিক্ষক জাকির হোসেন, কবির হোসেনসহ শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুল ইসলামের কাছে প্রধানমন্ত্রী বরাবর প্রেরিত স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা।

বক্তারা বলেন, ‘জাতীয়করণকৃত শিক্ষকদের জন্য যতগুলো আইন ও পরিপত্র মন্ত্রণালয় কর্তৃক জারি করা হয়েছে, তার কোনটাতেই জাতীয়করণের তারিখ থেকে চাকরিকাল গণনা করার কথা বলা হয়নি। কিন্তু কিছু বিধির ভুল ব্যাখ্যা দিয়ে হিসাবরক্ষণ অফিসগুলো জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের উত্তোলনকৃত টাইম স্কেল ফেরৎ প্রদানের জন্য অপচেষ্টা চালাচ্ছেন। এর ধারাবাহিকতায় ১২ আগস্ট সাত বছর পর টাইম স্কেল কর্তনের জন্য একটি পত্র জারি করে অর্থমন্ত্রণালয়। আমরা এই অনৈতিক পত্র বাতিলের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’
এআই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি