ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাগেরহাটে পাকাঘর পাচ্ছেন আরও ৪৩৪ গৃহহীন পরিবার

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৩, ১৮ জুন ২০২১

মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ে বাগেরহাটে ৬৪৫টি পরিবার জমিসহ পাকা ঘর পাচ্ছেন। এর মধ্যে নির্মাণ শেষ হওয়া ৪৩৪টি ঘর ২০ জুন প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। 

শুক্রবার (১৮ জুন) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান এসব তথ্য জানান।

এসময়, স্থানীয় সরকার বিভাগ, বাগেরহাটের উপ-পরিচালক দেব প্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহিনুজ্জামান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শাহজাহান, খাদিজা আক্তার, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, সাবেক সভাপতি আহাদ উদ্দিন হায়দার, আহসানুল করিম, সাবেক সাধারণ সম্পাদক আলী আকবর টুটুল, যুগ্ন সাধারণ সম্পাদক আজমল হোসেন, সাংবাদিক শওকত আশরাফী বাবু, আবু সাইদ শুনুসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ২য় পর্যায়ে বাগেরহাটে ৬৪৫টি পরিবার জমিসহ পাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। এর মধ্যে ৪৩৪টি ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৮৮, কচুয়া ১৭, রামপালে ৪০, মোংলায় ৫০, মোল্লাহাটে ৬০, চিতলমারী ৫০ ফকিরহাটে ১‘শ, মোরেলগঞ্জে ২৫ এবং শরণখোলা উপজেলায় ৪টি ঘর রয়েছে। রোববার (২০ জুন) প্রধানমন্ত্রী এসব ঘর উদ্বোধন করবেন। আমরা ইতোমধ্যে ঘর হস্তান্তরের জন্য সব ধরণের কার্যক্রম সম্পন্ন করেছি।

জেলা প্রশাসক আরও বলেন, উপকারভোগী প্রত্যেকটি পরিবার দুই শতক জমির সাথে ৫‘শ বর্গ ফুটের একটি পাকা বাড়ি পাবেন। এই পাকা ঘরে থাকবে দুটি বেডরুম, একটা কিচেন, একটা ইউটিলিটি রুম একটি টয়েলেট এবং একটা বারান্দা। প্রতিটি সেমিপাকা ঘর নির্মাণ ব্যয় হয়েছে এক লক্ষ ৯১ হাজার টাকা। এর আগে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম প্রথম পর্যায়ে বাগেরহাটে ৪৩৩ জন ভূমিহীনকে দুই শতক জমিসহ পাকা ঘর দেওয়া হয়েছিল।

অপরদিকে মোরেলগঞ্জে শুক্রবার সকালে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফহিমা খানম।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকারের আমলে কোন লোক গৃহহীন থাকবে না। দেশ ও জাতির উন্নয়নে শেখ হাসিনার অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে। পদ্মা সেতু নির্মাণ দক্ষিণাঞ্চলের মানুষের জন্য একটি অর্জন।
কেআই// 


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি