ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বাগেরহাটে শনাক্ত আরও ১৭, মোট আক্রান্ত ৬৬

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১৬, ১৩ জুন ২০২০ | আপডেট: ১৮:১৭, ১৩ জুন ২০২০

বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ১৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (১২ জুন) খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এদের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। 

গত ৩০ মে থেকে চলতি মাসের ৮ এপ্রিল পর্যন্ত ১৫৭ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। পরীক্ষায় ১৭ জনের করোনা পজেটিভ আসে। এদের মধ্যে দুজন বাদে সবাই জেলার বাইরে থেকে ফেরা। এ নিয়ে জেলায় মোট ৬৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হলো। 

গত ১২ জুন পর্যন্ত বাগেরহাট জেলায় সর্বমোট ১ হাজার ৩শ ২৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৯৭৩টি নমুনা পরীক্ষার রেজাল্টে ৬৬ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। এরমধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন এবং মারা গেছেন দুই জন।

শনিবার (১৩ জুন) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, শুক্রবার (১২ জুন) খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ১৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বাগেরহাটে এই প্রথম একদিনের সর্বোচ্চ ১৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ৩০ মে থেকে চলতি মাসের ৮ এপ্রিল পর্যন্ত পাঠানো নমুনার মধ্যে ১৫৭ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের পজেটিভ হয়। শুক্রবারের পরীক্ষায় ভাইরাস শনাক্ত হওয়াদের অনেকের চিকিৎসা নেওয়ার ১৪ দিন সময়সীমা পার করেছেন। আক্রান্তরা সবাই সুস্থ স্বাভাবিক রয়েছেন। এদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করে দ্বিতীয়বারের মতো পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে। বাগেরহাট জেলায় এই নিয়ে মোট ৬৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হলো। এরমধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি