ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বাবা হয়েও তিনি ‘বিশ্বের সেরা মা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১১, ৮ মার্চ ২০২০

আদিত্য তিওয়ারি

আদিত্য তিওয়ারি

বাবা হয়েও তিনি একজন মা। পেলেনও সেই পুরস্কার। তিনি পুণের আদিত্য তিওয়ারি। ২০১৬ সালে ডাউন সিনড্রোমে আক্রান্ত শিশুকে বুকে তুলে নেন আদিত্য।

আজ রবিবার আন্তর্জাতিক নারী দিবসে তিনিই পেলেন ‘বিশ্বের সেরা মা’-এর সম্মান। 

দত্তক পুত্রকে মায়ের মতোই স্নেহে-যত্নে গত চারবছর ধরে লালন করে আসছেন আদিত্য। বাবা হয়েও তিনি মায়ের সমান! আদিত্যও মানেন সেটা। তার মতে, সন্তানপালনে লিঙ্গভেদ থাকা বাঞ্ছনীয় নয়। একজন মা যেভাবে সন্তানকে বড় করেন একজন বাবাও সমান যত্ন নেন সন্তানের।

তার দাবি, "দেড় বছর লড়াইয়ের পরে ২০১৬-র পয়লা জানুয়ারি অবনীশের আইনি হেফাজত পেয়েছি। তারপর থেকে আমরা বাবা-ছেলে মিলে প্রচুর সংগ্রাম করেছি। অবনীশ আমার কাছে ঈশ্বরের আশীর্বাদ। নিজেকে কখনও একা বাবা বলে মনেই করিনি। সারাক্ষণ ছেলের যত্ন নিয়েছি নিজের মতো করে। আমিও ওর মা, আমিই ওর বাবা।"

"অবনীশ আমাকে শিখিয়েছে কীভাবে একইসঙ্গে ভালো মা-বাবা হওয়া যায়। মায়েরাই কেবল সন্তানের সঠিক দেখভাল করতে পারেন, বাবারা নন, এই সেকেলে ধারণা ভাঙতে চেয়েছি আমি" জানান আদিত্য।

আদিত্য তিওয়ারি অবনীশকে দত্তক নেওয়ার পরে আইটি ফার্মের চাকরি ছেড়ে দিয়েছিলেন। এবং বাচ্চাদের মা-বাবাকে নানা পরামর্শ বা টিপস দিতে শুরু করেন। প্রতিবন্ধী শিশুদের একা হাতে বড় করে তোলার উপায় নিয়ে একটি সম্মেলনে অংশ নিতে তাঁকে জাতিসংঘেও আমন্ত্রণ জানানো হয়।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি