ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বার্সেলোনা তারকার কারাদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮, ১৩ সেপ্টেম্বর ২০১৯

বার্সেলোনা সমর্থকদের জন্য দুঃসংবাদ। ক্লাবটির মিডফিল্ডার আরদা তুরানকে ৩২ মাসের কারাদণ্ড দিয়েছে তুরস্কের একটি আদালত। প্রকাশ্যে গুলি চালানো, নৈশক্লাবে পপ তারকাকে আঘাত করা ও নিজের কাছে বেআইনি অস্ত্র রাখার অপরাধে তাকে এ সাজা দেয়া হয়েছে।

তবে ভক্তদের জন্য সুখবর হচ্ছে, এখনই জেলে যেতে হচ্ছে না তুর্কি এ মিডফিল্ডারকে। আগামী পাঁচ বছরের মধ্যে যদি ফের কোনও ধরনের অপরাধ করেন তবেই তুরানকে কারাগারে যেতে হবে বলে জানিয়েছে রয়টার্স।

গত বছর ইস্তাম্বুলের একটি নাইটক্লাবে গায়ক বার্কে শাহিনের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়েন তুরান। হাতাহাতির এক পর্যায়ে শাহিনের নাক ফাঁটিয়ে রক্তাক্ত করে দেন ৩২ বছর বয়সী এ ফুটবলার।

কিন্তু এখানেই ক্ষান্ত হননি তুরান। শাহিন চিকিৎসার্থে হাসপাতালে গেলে সেখানেও তার পিছু নেন তুরান। হাসপাতালে গিয়ে শাহিনকে লক্ষ করে গুলিও ছোড়েন।

এ নিয়ে আদালতে তুরানের বিরুদ্ধে মামলা করা হলে বাদীপক্ষের আইনজীবীরা তার ১২ বছরের কারাদণ্ড দাবি করেন। অভিযোগে তুরানের বিরুদ্ধে আনা শাহিনের সবগুলো অভিযোগই সত্য প্রমাণিত হয়।

এদিকে, মেসি-সুয়ারেজদের একসময়ের সতীর্থ আরদা তুরান বর্তমানে ধারে তুরস্কের ক্লাব বাসাকসেহিরে খেলছেন। ওই ঘটনায় আদালত ছাড় দিলেও ঘটনার গুরত্ব বিচার করে তুরানকে প্রায় চার লাখ ইউরো জরিমানা করেছে তুর্কি ক্লাবটি। 

এর আগে গত বছরের মাঝামাঝি সময়ে লাইন্সম্যানকে ধাক্কা দেওয়ার অপরাধে রেকর্ড ১৬ ম্যাচের নিষেধাজ্ঞা পান বার্সার এ তারকা। যে নিষেধাজ্ঞার ফলে চলতি মৌসুমের মাঝামাঝি পর্যন্ত মাঠে নামতে পারবেন না ধারে নিজ দেশ তুরস্কের সুপার লিগে খেলতে যাওয়া এই অ্যাটাকিং মিডফিল্ডার।

তুর্কি সুপার লিগে সিভাসপোরের বিপক্ষে ১-১ গোলে ড্র ম্যাচে ফাউলের আবেদন করে ব্যর্থ হয়ে লাইন্সম্যানকে জোরে ধাক্কা মারেন তুরান। সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখানো হয়। ম্যাচ শেষে তুরস্কের ফুটবল অ্যাসোসিয়েশনের ডিসিপ্লিনারি কমিটি তার বিরুদ্ধে ১৬ ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করে।

গত মৌসুমে ধারে আড়াই বছরের জন্য তুরস্কের ক্লাব ইস্তানবুল বাসাকসেহিরে খেলতে যান তুরান। ২০১৫ সালে সাড়ে তিন কোটি ইউরোতে অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে তুরানকে কিনেছিল বার্সেলোনা। বার্সায় প্রথম মৌসুমে বদলি হিসেবেই মাঠে নামতে হতো তাকে।

বর্তমান কোচ আর্নেস্তো ভালভার্দের অধীনে কোনও ম্যাচেই সুযোগ পাচ্ছিলেন না তুরান। পরে তাকে ধারে তার নিজ দেশের ক্লাব বাসাকসেহিরে পাঠানো হয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি