ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

বিক্ষোভের মুখে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ক্লাস বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৫, ২ আগস্ট ২০১৭

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দু’দিনের জন্য ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া শিক্ষক লাঞ্ছনার ঘটনা তদন্তে নতুন একটি কমিটি করা হয়েছে।

বুধবার বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৈয়দ সাদ আন্দালিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধ ও বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস হবে না। তবে এসময় নির্ধারিত পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে।

শিক্ষক লাঞ্ছনার ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা কমিটি আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করায় নতুন একটি কমিটি করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে গণিত বিভাগের চেয়ারম্যান আ ফ ম ইউসুফ হায়দারকে। কমিটির অন্য সদস্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক সৈয়দ মনজুরুল ইসলাম, ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষক অধ্যাপক আফসান চৌধুরী, ব্র্যাক ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি তাজদিন হাসান ও একজন ছাত্র প্রতিনিধি।

৩০ জুলাই শিক্ষক ফারহান উদ্দিন আহমেদের সঙ্গে কি ঘটেছিল তার ব্যাখ্যা পাঁচ কর্মদিবসের মধ্যে তৈরি করতে বলা হয়েছে কমিটিকে। প্রয়োজনীয় নীতিমালা মেনে তাকে অব্যাহতি দেওয়া হয়েছিল কিনা তাও দেখতে বলা হয়েছে।

বুধবার শিক্ষার্থীদের দাবি নিয়ে সিদ্ধান্ত জানানোর কথা থাকলেও কোনো সাড়া না পেয়ে তারা ক্যাম্পাস থেকে বেরিয়ে বিশ্ববিদ্যালয়ের এক ও দুই নম্বর ভবনে ঢোকার গেট বন্ধ করে দেন।

এরপর তারা সামনের রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকলে কয়েকজন শিক্ষক এসে বুঝিয়ে তাদের ভেতরে নিয়ে যান। পরে বিকাল সাড়ে ৩টার দিকে শিক্ষার্থীরা রাস্তার দুই পাশে মানববন্ধনে দাঁড়ান।

এর আগে দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন জানান।

আইন বিভাগের শিক্ষক ফারহান উদ্দিন আহমেদ রেজিস্ট্রার মুহাম্মদ শাহুল আফজালের বিরুদ্ধে অভিযোগ আনার পর রোববার থেকে উত্তেজনা চলছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি