ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিটিভিতে আজ ইত্যাদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৭, ২৯ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৩:৫৬, ৩০ সেপ্টেম্বর ২০১৭

আজ রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ । অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। এবারের ইত্যাদি গঙ্গার তীরে হার্ডিঞ্জ ব্রিজের নিচে ধারণ করা হয়।

এবারের পর্বে রয়েছে পাবনার ইতিহাস, ঐতিহ্য এবং মহানায়িকা সুচিত্রা সেনের ওপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। যার জন্ম, বেড়ে ওঠা, পড়াশোনা সবকিছুই পাবনাতেই। পাবনার বেড়া উপজেলার জগন্নাথপুর গ্রামের নিবেদিত প্রাণ কৃষি কর্মী বাদশা মোল্লার ওপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন।

প্রচার সর্বস্বতার এই যুগেও প্রচারবিমুখ কৃষি অন্তপ্রাণ বাদশা তার সীমিত সামর্থ্য নিয়ে বিনামূল্যে গ্রামের প্রতিটি বাড়িতে গিয়ে নিজ হাতে বিতরণ করছেন বীজ আর সহায়তা করছেন বপণে। তার সেই বীজ থেকে বিভিন্ন শাক-সবজিতে ভরে উঠছে গ্রামের বিভিন্ন বাড়ির আঙিনা। রয়েছে ঐতিহ্যবাহী ‘পাবনা মানসিক হাসপাতাল-এর ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন। এছাড়া রয়েছে বিদেশি প্রতিবেদন।

এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে দুটি। যেহেতু ইত্যাদি এখন দেশের বিভিন্ন অঞ্চলে গিয়ে ধারণ করা হয় এবং সেই অঞ্চলের শিল্পীদের দিয়েই গান করানো হয় সেই ধারাবাহিকতায় এবারের ইত্যাদিতে গান গেয়েছে পাবনারই কৃতী সন্তান বাপ্পা মজুমদার ও তার দলছুট দল।

নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু সরস অথচ তীক্ষ্ম নাট্যাংশ। স্বদেশি বিয়েতে ভিনদেশি সিরিয়ালের প্রভাব, বিয়ে বাড়ির ব্যতিক্রমী আয়োজন, বন্ধুত্বে কালো তালিকা, ভেজালের জাল, অবান্তর সন্দেহ, ভাসমান ভাষার ব্যবসাসহ বিভিন্ন বিষয়ের ওপর রয়েছে বেশ কয়েকটি নাট্যাংশ। বরাবরের মতো এবারও ইত্যাদির শিল্প নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন ইত্যাদির নিয়মিত শিল্প নির্দেশক মুকিমুল আনোয়ার মুকিম।

/এম/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি