ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিদেশে অবস্থানরত বাংলাদেশী নাগরিকদেরকেও প্রশিক্ষণের উদ্যোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৭, ১৭ সেপ্টেম্বর ২০২০

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দক্ষ কর্মী তৈরির লক্ষ্যে সরকার বিদেশে অবস্থানরত বাংলাদেশী নাগরিকদেরকেও প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। মন্ত্রী বলেন, গ্রীসে প্রাথমিকভাবে এ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হলেও শীঘ্রই বাহরাইন  ও সৌদি আরবে চালুর পরিকল্পনা রয়েছে। 

তিনি আরো বলেন, ভবিষ্যতে বিদেশে বসবাসরতদের জন্য এই প্রশিক্ষণ কার্যক্রমে নতুন নতুন কোর্স অন্তর্ভূক্ত করা হবে। প্রবাসী কল্যাণ  ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সবসময় প্রবাসীদের পাশে রয়েছে উল্লেখ করে তিনি যথাযথ প্রশিক্ষণ নিয়ে দক্ষ কর্মী হিসেবে বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি উজ্জল করার আহ্বান জানান। 

আজ গ্রীসে বসবাসরত বাংলাদেশীদের রন্ধনশৈলী বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী অনলাইনে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। গ্রীসস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহমেদ এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

অনুষ্ঠানে সচিব বলেন, দক্ষ কর্মী তৈরিতে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রশিক্ষণকে হতে যবে যথাযথ ও বাস্তবসম্মত, যাতে প্রশিক্ষণের সাথে কর্মসংস্থান নিবিড়ভাবে যুক্ত থাকে। যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিদ্যমান শ্রমবাজারের চাহিদা পূরণ করা সম্ভব হবে। 

গ্রীসস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইং এর কাউন্সেলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরীন জাহান, আইইকে ডেল্টার প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক আলেক্সজান্দ্রা কারানতালি এবং দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) মো. খালেদ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি