ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বিপজ্জনক কিম কারদাশিয়ান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৫, ৪ অক্টোবর ২০১৮

সেলিব্রেটি কিম কারদাশিয়ানকে নিয়ে কোনো তথ্য ইন্টারনেটে খোঁজা বিপজ্জনক। খোদ সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা এ কথা বলছেন। তাদের দাবি, সাইবার জগতে এই মার্কিন টেলিভিশন রিয়েলিটি তারকার অনুসন্ধান এখন একটি ‘বিপজ্জনক ফাঁদ’।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে প্রায় ১১ কোটি আট লাখ ফলোয়ার কিমের। টুইটারে অনুসারী পাঁচ কোটি আট লাখ। ইন্টারনেট জগতে কিম কারদাশিয়ান সারাবিশ্বেই জনপ্রিয়তায় অন্যতম শীর্ষে রয়েছেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, এ বছর যুক্তরাজ্যে অনলাইন অনুসন্ধানে সবচেয়ে ‘বিপজ্জনক’ সেলিব্রিটি হিসেবে শীর্ষে উঠে এসেছেন কিম কারদাশিয়ান।

অ্যান্টিভাইরাস ব্র্যান্ড ম্যাকাফি তাদের এক জরিপে দেখিয়েছে, সাইবারে ম্যালিসিয়াস ওয়েবসাইটগুলো জনপ্রিয় তারকাদের নাম জুড়ে দিয়ে তাদের লিংকে টেনে নিচ্ছে ইন্টারনেট ব্যবহারকারীদের। 

‘বিপজ্জনক’ সেলিব্রিটির এই তালিকায় কিমের পরে রয়েছেন সুপার মডেল নাওমি ক্যাম্পবেল। তৃতীয় স্থানে কিমের বোন কোর্টনি কারদাশিয়ান।

কম্পিউটারে ম্যালওয়ার ইন্সটল করা এবং ব্যক্তিগত তথ্য ও পাসওয়ার্ড চুরির উদ্দেশ্যেই জনপ্রিয় এই তারকাদের নাম দিয়ে ম্যালিসিয়াস সাইটগুলো ব্যবহারকারীকে এইসব লিংকে ক্লিক করতে প্রলুব্ধ করে তোলে।

তাই সাইবার অপরাধীদের এই ফাঁদ থেকে রক্ষা পেতে যে কোনো লিংকে ক্লিক করার আগে একবার ভেবে নেওয়ার পরামর্শ দিয়েছেন সাইবার বিশেষজ্ঞরা।

সূত্র : বিবিসি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি