ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বিশ বছরে পা দিল বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:০৪, ৮ জুলাই ২০২০ | আপডেট: ১৬:০৫, ৮ জুলাই ২০২০

উনিশ পেরিয়ে ২০-এ পা দিল গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে আজ বুধবার সকাল ১১টায় প্রশাসনিক ভবনের সামনে সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়। 

অনুষ্ঠানে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বেলুন উড়ানো ও কেক কাটা। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. শাহজাহান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আইন অনুষদের ডিন মো. আব্দুল কুদ্দুস মিয়া, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ, প্রক্টর ড. রাজিউর রহমান, বাংলা বিভাগের সভাপতি আব্দুর রহমান, শেখ রাসেল হলের প্রভোষ্ট মো. ফায়েকুজ্জামান মিয়া, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো. নজরুল ইসলাম হিরা, সাধারণ সম্পাদক ওয়ালিদ মিয়া, কর্মচারী সমিতির সভাপতি মো. তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক বি এম আশিকুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে উপাচার্য সকলকে শুভেচ্ছা জানান। এর আগে তিনি বিশ্ববিদ্যালয় পরিবার ও দেশবাসীর উদ্দেশ্যে শুভেচ্ছা বাণী প্রদান করেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় দিবস পালনের জন্য ২০১২ সালের ১৪ জুলাই রিজেন্ট বোর্ডের ৭ম সভায় প্রতিবছর ৮ জুলাই বিশ্ববিদ্যালয় দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ২০০১ সালের ৮ জুলাই মহান জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাস হয়। 

জাতির পিতার নামাঙ্কিত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার শুরু থেকেই অনেক বাধার সম্মুখিন হয়। বিএনপি-জামাত জোট সরকার ক্ষমতায় আসার পর অত্র বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম সম্পূর্ণ বন্ধ ঘোষণা করে। ২০০৯ সালে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বিশ্ববিদ্যালয়টি পুনরায় চালু করার উদ্যোগ গ্রহণ করে। 

২০ জানুয়ারি ২০১০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর আইন বাস্তবায়নের জন্য সরকার এসআরও জারি করে। ২০১১-১২ শিক্ষাবর্ষ থেকে একাডেমিক কার্যক্রম শুরু হয়।

এআই/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি