ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার পাচ্ছেন সাহিত্যিক মৌলি আজাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২১, ১২ মার্চ ২০১৮

সাহিত্যিক মৌলি আজাদকে তার লেখনীর জন্য এবছর ‘বিশেষ বঙ্গবন্ধু পুরস্কারপ্রদান করবে কলকাতার জনপ্রিয় সাহিত্য পত্রিকা চোখ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম-জয়ন্তী উদযাপন উপলক্ষে শুক্রবার (১৬ই মার্চ) তাকে পুরস্কার দেওয়া হবে। তৃতীয় লিঙ্গ নিয়ে মৌলি আজাদের জীবনধর্মী গল্প ‘রক্ত জবাদের কেউ ভালবাসেনিবইয়ের জন্য তিনি পুরস্কার পাচ্ছেন।

চোখ পত্রিকা ও উভয় বাংলার আয়োজনে কলকাতার রবীন্দ্র সদনে অনুষ্ঠিতব্য ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি পংকজ সাহা। বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার ১৪২৪ ও বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করবেন কবি ও প্রাবন্ধিক শেখ হাফিজুর রহমান।

অভিনেতা সতীনাথ মুকোপাধ্যায় ও কবি অমল কর-এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখ্যোপাধ্যায়, সম্মানিত অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি সুবোধ সরকার, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপরাষ্ট্রদূত তৌফিক হাসান ও কবি জিয়াদ আলী।

অনুষ্ঠানে কবি ও সম্পাদক বিদ্যুৎ কুমার দাশ ও অভিনেতা রজতাভ দত্তকে কবি শামসুর রহমান স্মারক পুরস্কার ও চোখ সম্মাননা ১৪২৪ প্রদান করা হবে। অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর নামাঙ্কিত স্মারক গ্রন্থ   ‘দেশনেত্রী শেখ হাসিনা’র মোড়ক উন্মোচন করা হবে।

সাহিত্যিক মৌলি আজাদের প্রকাশিত বই এর সংখ্যা ৭ টি। তার সকল বই বাংলাদেশের আগামী প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য, মৌলি আজাদ প্রখ্যাত সাহিত্যিক ও প্রাবন্ধিক হুমায়ুন আজাদ-এর জ্যেষ্ঠ কন্যা। জীবনমুখী কাহিনী তার লেখনির উপজীব্য বিষয়।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি