ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বিশ্ব পরিমন্ডলে জ্ঞান-বিজ্ঞানে পারদর্শীতা অর্জনের বিকল্প নেই

প্রকাশিত : ২১:৫৩, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ২১:৫৫, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্ব পরিমন্ডলে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে হলে জ্ঞান-বিজ্ঞানে পারদর্শীতা অর্জন করতে হবে। শিক্ষা ছাড়া একটি জাতি উন্নয়ন সম্ভব নয়। আর এ জন্য চাই দক্ষ ও আলোকিত মানব সম্পদ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ স্টাডিজ বিভাগের নবীন বরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও উক্ত বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

উপাচার্য তরুণ শিক্ষার্থীদেরকে সময়ের প্রতি নিষ্ঠাবান থেকে বিশ্ববিদ্যালয় প্রদত্ত সুযোগ-সুবিধার সর্বোচ্চ সদ্ব্যবহারের মাধ্যমে যথাসময়ে শিক্ষাজীবন শেষ করে পরিবার, সমাজ ও দেশের উন্নয়ন-অগ্রগতিতে কাঙ্খিত ভূমিকা রাখার আহবান জানান।

দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের কোর্স শিক্ষক মাছুম আহমেদ-এর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, চবি প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মোমিনুল ইসলাম ও আফরিন সাদী। নবীনদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন সিদরাতুল মুনতাহা। অনুষ্ঠানে উক্ত বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি