ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিয়ের আসরেই স্কুল খোলার দাবি জানালেন শিক্ষক!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১০, ২৭ জানুয়ারি ২০২২

চিরায়ত নিয়মের পাশাপাশি করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে বরের সাজে বিয়ের আসরে বসলেন বর। কিন্তু সকলের নজর কাড়লো বরের হাতে থাকা একটি প্ল্যাকার্ড। যেখানে তার আরজি, “করোনাবিধি মেনে আমরা বিয়ে করতে পারলে, অনুরোধ স্কুলগুলোও খোলা হোক।” এমন অভিনব কায়দায় বিয়ে করে মুহূর্তেই ভাইরাল ভারতের আলিপুরদুয়ারের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অসীম দাস। তার প্রতিবাদ এখন শিক্ষামহলে চর্চার বিষয়।

আলিপুরদুয়ারের ফালাকাটার সুভাষ পল্লির বাসিন্দা অসীম দাস। বেশ কয়েক বছর ধরেই এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন তিনি। সোমবার নিজের বাড়িতে বিয়ের আসর বসান এই স্কুলশিক্ষক। কোভিডবিধি মেনে বিয়ে করেন তিনি। তাই বর কনে হোক কিংবা আমন্ত্রিত সকলের মুখেই ছিল মাস্ক।

অসীম দাস জানান, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ছাত্রছাত্রীদের ভবিষ্যত নষ্ট হচ্ছে। তাই স্কুল খোলার দাবিতে গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে বিয়ের আসরে বসেছেন। 

তিনি আরও বলেন, “নিজে স্কুলে শিক্ষকতা করি। সেখানকার ছাত্রছাত্রীদের স্কুল ছাড়া পড়াশোনার আর কোনও উপায় নেই। এতদিন ধরে স্কুল বন্ধ। ফলে তাদের পড়াশুনাও ঠিকমতো হচ্ছে না। আমরা বেতন পাচ্ছি প্রতি মাসে, কিন্তু শিক্ষা? সেটাই বন্ধ হয়ে আছে। তাই অনুরোধ স্বাস্থ্যবিধি মেনে স্কুলগুলো খোলা হোক।” ।

এরইমধ্যে করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ভারতের রাজ্যজুড়ে জারি হয়েছে বিধিনিষেধ। তবে সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রে ২০০ জন অতিথির উপস্থিতিতে ছাড় দেওয়া হয়েছে। এমনকি খোলা মাঠেও অনুষ্ঠানে ছাড় রয়েছে। তবে এখনও বন্ধ স্কুল-কলেজ। 

এই পরিস্থিতিতেই অসীম দাস বিয়ের মাধ্যমে প্রতিবাদে গর্জে উঠলেন। নিজের দাবি জানাতে বিয়ের অনুষ্ঠানকেই হাতিয়ার করেছেন তিনি।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি