ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বৃষ্টি হলে কে হবে চ্যাম্পিয়ন বাংলাদেশ নাকি আফগানিস্তান?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৮, ২৪ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৭:৩০, ২৪ সেপ্টেম্বর ২০১৯

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের শিরোপা নির্ধারণী ম্যাচে আজ মঙ্গলবার মুখোমুখি আফগানিস্তান-বাংলাদেশ। রাজধানীর মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি।

বাংরাদেশ নাকি আফগানিস্তান, কে নেবেন ত্রিদেশীয় সিরিজের শিরোপা? এ প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘণ্টা। কিন্তু তার আগে বাগড়া দিতে পারে বৃষ্টি। 

আবহাওয়ার পূর্বাভাস বলছে, মিরপুরে মঙ্গলবারের রাত বৃষ্টিমুক্ত নয়। বিকেল ৪টায় বৃষ্টির সম্ভাবনা ৬১ ভাগ, ৫ টায় ৪৮ ভাগ, সন্ধ্যায় ৬টায় ৪২ ভাগ, ৭টায় ৩২ ভাগ, ৮টায় ২৯ ভাগ। এরপর ৮ থেকে রাত ১২টা পর্যন্ত ২৯-১৫ ভাগ।

সোমবার রাত থেকে বৃষ্টির সম্ভাবনা ঢাকার আকাশে। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকাল থেকে বৃষ্টি না হলে রাজধানী ঢাকার কালো মেঘে ঢাকা। দুপুরে দিকে ঝড়ো বাতাসের সঙ্গে এক পশলা বৃষ্টিও হয়েছে। এরপর থেকে আকাশে মেঘের ঘনঘটা। বজ্রপাত হচ্ছে। বিদ্যুৎ চমকাচ্ছে। যে কোনো সময় আবারও বৃষ্টি হতে পারে।

অনেক ক্রিকেট ভক্তদের মনে প্রশ্ন-যদি সত্যি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বৃষ্টির বাগড়া থাকে তবে এ ম্যাচের ভবিষ্যৎ কী?

বৃষ্টিতে যদি সত্যি খেলা নাই হয়, তাহলে কী হবে? ধরা যাক একটি বলও হলো না। কিংবা হয়েও বৃষ্টির পরে ম্যাচ পরিত্যক্ত হলে কী হবে? সে প্রশ্নের জবাব, আদৌ খেলা না হলে বা কোন কারণে আজকের ফাইনাল পরিত্যক্ত হলে দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

অর্থাৎ বৃষ্টি বা অন্য কোনো প্রাকৃতিক কারণে আজকে ফাইনাল না হলে আর রিজার্ভ ডে নেই। আজ খেলা না হলে কাল বুধবার ফাইনাল হওয়ার কোনো সম্ভাবনা নেই।

বিসিবির নির্ভরযোগ্য দায়িত্বশীল সূত্র এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ও অন্যতম পরিচালক আকরাম খান জানান, ফাইনাল আদৌ না হলে কিংবা পরিত্যক্ত হলে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে দুই দলকে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি