ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

বেগমগঞ্জে সংঘর্ষে নিহত ১, আহত অর্ধশতাধিক

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩৪, ১৫ অক্টোবর ২০২১

দুর্বৃত্তদের হামলায় রক্তাক্ত একজন

দুর্বৃত্তদের হামলায় রক্তাক্ত একজন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলাস্থ চৌমুহনীর ৮টি পূজা মণ্ডপে তৌহিদী জনতার ব্যানারে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় যতন সাহা (৪২) নামের একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জেলা পুলিশ সুপার, বেগমগঞ্জ মডেল থানার ওসি, ওসি (তদন্ত)সহ অন্তত অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। 

শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজের পর থেকে বিকাল পর্যন্ত দফায় দফায় এসব হামলার ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ, ফাঁকাগুলি ও লাঠিচার্জ করে। এ ঘটনায় রাত ৮টা পর্যন্ত দুই জনকে আটক করেছে পুলিশ। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে জুমার নামাজের পর থেকে পৌরসভা এলাকার বিভিন্ন পূজা মণ্ডপে দুর্বৃত্তরা অতর্কিত হামলা চালায়। এ সময় কলেজ রোডের বিজয়া পূজা মণ্ডপে অগ্নিসংযোগও করা হয়। পূজা মণ্ডপের পাশাপাশি হিন্দুদের বাড়িঘর ও দোকানপাটেও হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় দুর্বৃত্তদের হামলায় যতন সাহা (৪২) নামের একজন মারা যান। 

নিহত যতন সাহার বাড়ি কুমিল্লার তিতাস উপজেলার গোবিন্দপুর গ্রামে। ওই গ্রামের মৃত মনোরঞ্জন সাহার ছেলে যতন পূজা উপলক্ষে চৌমুহনীতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন বলে জানা গেছে।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আরএমও ডা. সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, বেগমগঞ্জের ঘটনায় এক জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। এছাড়া ৩ পুলিশসহ ৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। 

হামলায় জেলা পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম, বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান শিকদার, পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন, কনস্টেবল শাহাদাত হোসেন, কামরুল হাসান, রাকেশ দেবনাথসহ অন্তত ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, পুলিশ সুপার ও ওসিসহ মোট ১৮ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন।

জেলা পূজা উদযাপন কমিটির সদস্য তপন চন্দ্র দেবনাথ বলেন, শুক্রবার দুপুরে চৌমুহনীর ৮টি পূজামণ্ডপে হামলা ও অগ্নিসংযোগ দেওয়া হয়েছে। এছাড়া হামলায় ইস্কন মন্দিরের প্রভু নিতাই আশঙ্কাজনক অবস্থায় আছেন। আমরা নিজেদের জীবন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।

বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ ইমরান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি, টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।

এদিকে পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের ঘটনায় চৌমুহনীসহ নোয়াখালীজুড়ে পরিস্থিতি সামাল দিতে জেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে বিজিবি ও র‍্যাব।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি