ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বেনাপোলে গরীবের ডাক্তারের জীবন কেড়ে নিল করোনা

বেনাপোল (যশোর) প্রতিনিধি :

প্রকাশিত : ২২:৫৩, ৫ জুলাই ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যশোরের বেনাপোলের গরীবের ডাক্তার নামে পরিচিত ডা: আমজাদ হোসেন (৬০) মারা গেছেন। শনিবার সন্ধ্যায় ঢাকার এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রোববার ভোররাতে তার মরদেহ বেনাপোল নিয়ে আসা হয়। সকালে তার প্রতিষ্ঠিত রজনী ক্লিনিকের সামনে তার নামাজে জানাজা শেষে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। জানাজায় শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনসহ পরিচিতিরা উপস্থিত ছিলেন।

প্রয়াত চিকিৎসক আমজাদ হোসেন (৬০) বেনাপোলের বেসরকারি হাসপাতালরজনী ক্লিনিকেরমালিক। তিনি বেনাপোল পৌরসভার নম্বর ওয়ার্ড ভবারবেড় গ্রামের বাসিন্দা।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী বলেন, গত বুধবার ( জুলাই) দুপুরে যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো নমুনা থেকে ডাক্তার আমজাদ হোসেনের আক্রান্তের রিপোর্টটি আমরা পাই। ওইদিনই দুপুরে তাকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে ঢাকা শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে কুর্মিটোলা হাসপাতালে স্থানান্তর করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় সেখান থেকে আবারো স্থানান্তর করা হয় মীরপুর  রিজেন্ট হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যান তিনি।

আমজাদ হোসেন শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ছিলেন। সম্প্রতি সরকারি চাকুরি থেকে অবসর নিয়ে তিনিরজনী ক্লিনিকনামে বেসরকারি একটি হাসপাতাল করে সেখানে চিকিৎসা সেবা দিতেন। এলাকায় গরীবের ডাক্তার হিসেবে তার ব্যাপক সুখ্যাতি ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি