ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিককে ইউপি চেয়ারম্যানের হুমকি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৫, ৩০ জুন ২০২০ | আপডেট: ১৬:২৩, ৩০ জুন ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এক সাংবাদিককে দেখে নেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক তসলিম আহমেদ আশুগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেছেন। তিনি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল মোহনা টিভির আশুগঞ্জ প্রতিনিধি।

রোববার (২৮ জুন) রাতে করা ওই সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, গত ২৪ জুন বেলা ১১টার দিকে আশুগঞ্জ রেলওয়ে স্টেশনের পাশে রেলওয়ের পরিত্যক্ত বালু নিয়ে যাওয়ার সময় সাংবাদিক তসলিম ভিডিও চিত্র ধারণ করেন। এর কিছুক্ষণ পর উপজেলার চরচারতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউদ্দিন খন্দকার তার মুঠোফোন থেকে তসলিমকে কল করে দেখে নেওয়ার হুমকি দেন। পাশাপাশি চেয়ারম্যানের অনুসারীরাও নানাভাবে সাংবাদিক তসলিমকে হুমকি দিয়ে আসছেন। এই ঘটনায় পেশাগত দায়িত্ব পালনে নিরাপত্তাহীনতায় ভুগছেন তসলিম আহমেদ।

ভুক্তভোগী সাংবাদিক তসলিম আহমেদ বলেন, ‘ট্রাকে করে চেয়ারম্যান জিয়াউদ্দিন খন্দকারের লোকজন রেলওয়ের বালু নিয়ে যাচ্ছিল। আমি ট্রাকের চালক ও সহযোগীর বক্তব্য ভিডিও ধারণ করছিলাম। কিছুক্ষণ পরই চেয়ারম্যান জিয়া উদ্দিন খন্দকার আমাকে ফোন করে হুমকি দিয়ে বলেন ‘তোর সাংবাদিকতা ছুটায় দিমু’। এই ঘটনায় আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি।’

তবে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান জিয়াউদ্দিন খন্দকার সাংবাদিক তসলিমকে ফোন করলেও হুমকি দেওয়ার বিষয়টি সঠিক নয় বলে দাবি করেন।

এই ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, ‘সাংবাদিক তসলিম আহমেদ আমাদের কছে একটি কল রেকর্ড দিয়েছেন। সেটি শুনে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। আমরা এখন সাধারণ ডায়েরিটি তদন্তের জন্য আদালতের কাছে অনুমতি চাইব। পরবর্তীতে ঘটনার তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দেওয়া হবে।’

এআই/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি