ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় ১৩ ছাত্রলীগ নেতার পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪, ১৮ জানুয়ারি ২০২০

সেই পদত্যাগপত্র

সেই পদত্যাগপত্র

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি থেকে একযোগে পদত্যাগ করেছেন কমিটির বিভিন্ন পদের ১৩ জন নেতা। এদের মধ্যে দুইজন সহ-সভাপতি ও চারজন যুগ্ম সাধারণ সম্পাদক রয়েছেন। কমিটি গঠনের ১৫ দিনের মাথায় তারা কমিটি থেকে পদত্যাগ করেন। 

শনিবার (১৮ জানুয়ারি) জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের কাছে ১৩ জনের স্বাক্ষর সম্বলিত পদত্যাগপত্র জমা দেন ওই নেতারা। জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল পদত্যাগপত্র পাওয়ার কথা স্বীকার করেছেন।

জেলা ছাত্রলীগ, নাটাই ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের কোনও নেতার সাথে পরামর্শ না করেই এই কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ করেছেন পদত্যাগী নেতারা।

জানা যায়, গত ৩ জানুয়ারী দানিছুর রহমান বাবুকে সভাপতি এবং মেহেদী আলম আরিফকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট নাটাই দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন দেন সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী খাইরুল আলম ও সাধারণ সম্পাদক মো. তারিকুল ইসলাম রায়হান।

এ ব্যাপারে পদত্যাগ করা সহ-সভাপতি নজরুল ইসলাম বলেন, একটি অশিক্ষিত ছেলেকে কমিটির সভাপতি নির্বাচিত করায় তিনি সহ-সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন। তিনি বলেন, তিনি অনার্সে লেখাপড়া করেন। একটি অশিক্ষিত ছেলের নেতৃত্বে তিনি রাজনীতি করবেন না।

আরেক পদত্যাগী সহ-সভাপতি সাইফুল ইসলাম রোমান বলেন, জেলা ছাত্রলীগ, নাটাই ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের কোনও নেতার সাথে পরামর্শ না করেই এই কমিটি গঠন করায় তিনি কমিটি থেকে পদত্যাগ করেছেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী খাইরুল আলম বলেন, আগের আহ্বায়ক কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সংগঠনকে গতিশীল করার জন্য সকলের সাথে পরামর্শ করেই গত ৩ জানুয়ারী নাটাই দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের ২৫ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেই। 

তিনি আরও বলেন, ১৩ জনের পদত্যাগের কথা লোকমুখে শুনেছেন। কোনও কপি পাননি। কেউ তার কাছে পদত্যাগপত্র জমাও দেননি।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ১৩ জনের পদত্যাগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের সাথে কোনও ধরনের পরামর্শ না করেই তাদের মনগড়া মত অনুযায়ী সংগঠন পরিচালনা করেন। 

এ ব্যাপারে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে শোকজ করা হবে বলেও জানান তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি