ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ভাতার টাকা ফেরৎ ও মুচলেকা দিয়ে মুক্তি

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২৯, ২০ আগস্ট ২০২০

বগুড়ার আদমদীঘিতে জাতীয় পার্টির স্থানীয় সাংসদের প্রতিনিধি ও এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতা সুবিধাভোগীদের নিকট থেকে জোর করে টাকা আদায় করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার (১৯ আগস্ট) মোমিনুল ইসলাম নামের এক প্রতিবন্ধী আদমদীঘি থানায় সাধরণ ডায়েরী (জিডি) করেছেন। 

এ দিন নসরতপুর ইউনিয়নের ২৩৬ জন সুবিধাভোগী প্রতিবন্ধী, বিধবা ও বয়স্কদের মাঝে ভাতার বই ও টাকা বিতরণ করা হয়।

অভিযোগে জানা গেছে, বুধবার উপজেলার নশরৎপুর সোনালী ব্যংক শাখা থেকে সুবিধাভোগী প্রতিবন্ধী, বিধবা ও বয়স্কদের মাঝে ভাতা প্রদানের বই ও টাকা প্রদান করা হয়। ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বের হওয়ার পর ওইসব সুবিধাভোগীদের কাছে থেকে জাতীয় পার্টির মনোনীত বগুড়া-৩ (আদমদিঘী-দুপচাচীয়া) আসনের সাংসদ নুরুল ইসলাম তালুকদারের প্রতিনিধি রাজ্জাকুল ইসলাম ও ছাত্রলীগ কর্মী পরিচয়দানকারী বাপ্পী হোসেন জোরপূর্বক টাকা আদায় করেন। এ দুজন প্রত্যেক ভাতাভোগীর নিকট থেকে তিন থেকে চার হাজার টাকা করে আদায় করেন বলে অভিযোগে জানা গেছে। 

এ সময় মোমিনুল ইসলাম নামের এক প্রতিবন্ধী বিষয়টি মুঠোফোনে ইউএনওকে জানান। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ বিন রশিদ এবং উপজেলা সমাজসেবা অফিসার শরিফ উদ্দীন দ্রুত ঘটনাস্থলে পৌঁছলে তাদের আসার খবর পেয়ে ওই দুই জন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় রাতেই প্রতিবন্ধী মোমিনুল ইসলাম বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেন। 

উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ বিন রশিদ বলেন, ঘটনাস্থলে গিয়ে ভাতাভোগীদের সাথে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া গেছে। তিনি বলেন, আমাদের আসার খবর পেয়ে ওই দুই জন দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

উপজেলা সমাজসেবা অফিসার শরীফ উদ্দীন বলেন, বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে ওই দুজনকে উপজেলা নির্বাহী অফিসার তাঁর দপ্তরে তলব করেন। সেখানে ওই দুজন ভাতা ভোগীদের নিকট থেকে জোর করে টাকা নেয়ার বিষয়টি স্বীকার করেন এবং কয়েকজন ভাতাভোগীর টাকা ফেরৎ দেন। 

তিনি বলেন, কেউ পরে টাকা দাবি করলে তাদেরও টাকা ফেরৎ দেয়ার ব্যাপারে তারা অঙ্গীকার করেন। পরে এ ধরনের অপরাধ আর করবেন না মর্মে মুচলেকা দিলে তাদের ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে স্থানীয় সাংসদ নুরুল ইসলামের মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি