ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ভারতে শাওমি ফোনে বিস্ফোরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭, ৫ অক্টোবর ২০১৮

ছবিঃ সংগৃহিত

ছবিঃ সংগৃহিত

ফোন চার্জে দিয়ে ঘুমিয়ে ছিলেন এক ‘এমআই এওয়ান’ হ্যান্ডসেট ব্যবহারকারী। হঠাৎ বিস্ফোরণের শব্দে ঘুম ভেঙে যায় তার। ঘুম থেকে উঠে তিনি দেখেন হ্যান্ডসেটটি বিস্ফোরিত হয়েছে। সম্প্রতি ভারতে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

এমআইইউআই ফোরামের এক পোস্টের বরাতে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যমটি। তবে প্রতিষ্ঠানটির অরিজিনাল চার্জার ব্যবহার করে সেই রাতে হ্যান্ডসেটটি চার্জ দেয়া হয়েছিল কী না সেই বিষয়ে নিশ্চিত কোনো তথ্য জানা যায়নি। গ্রাহকের নাম পরিচয়ও এখনো প্রকাশ করা হয়নি।

তবে গ্রাহকের দাবি, আট মাসের পুরোনো এই ফোন। প্রোটেকটিভ কেসের ভিতরে ফোনটি ব্যবহার করা হচ্ছিল। গত বছর লঞ্চ হয়েছিল ওই হ্যান্ডসেটটি। এই প্রথম ‘এমআই এওয়ান’ ফোনের ব্যাটারি বিস্ফোরণের খরব সামনে এলো।

জনপ্রিয় টেক ইউটিউবার লিনাস টেক টিপস এক ভিডিওতে জানিয়েছেন, এমআই এটু ফোনের একটি সফটওয়্যার সমস্যার জন্য অকারনে ব্যাটারি নষ্ট হচ্ছে। ফিঙ্গারপ্রিন্ট আনলকের সময় ফোনের স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট সর্বোচ্চ ক্লকস্পিডে কাজ করছে। এর ফলেই অকারণে খরচ হচ্ছে অনেকটা ব্যাটারি। আবার চার্জ দিতে গেলে অনেক সময়ই সেট গরম হওয়ার অভিযোগ করেন গ্রাহকেরা।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি