ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

ভারতের কড়া জবাবে চাপে পাকিস্তান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২২, ১৯ জানুয়ারি ২০১৯

জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানের সংঘর্ষ বিরতি লঙ্ঘন নিয়ে কড়া অবস্থান নিচ্ছে ভারত। তাতেই কি পাকিস্তান ভয় পেয়েছে! অন্তত পাকিস্তানের পদক্ষেপ দেখে তেমনটাই অনুমান করছে কূটনৈতিক মহল।

জানা গিয়েছে, পাকিস্তানের পক্ষ থেকে নিয়ন্ত্রণ রেখা বরাবর আরও সেনা মোতায়েন করা হয়েছে। এমনকী পাক অধিকৃত কাশ্মীরেও তারা নজরদারি বৃদ্ধি করেছে।

পাকিস্তানে ৩ পিওকে ব্রিগেড, যা পুঞ্চ সেক্টরের কাছে কোটলিতে অবস্থিত। সেখানে সাধারণ তিনজন পাক সেনা মোতায়েন থাকে।

সম্প্রতি সেই আউটপোস্টে দশজন করে সেনা মোতায়েন করা হয়েছে। জানুয়ারির ১৬ তারিখ থেকে পাকিস্তানের তরফে সীমান্ত ও নিয়ন্ত্রণ রেখায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে বলেও পাওয়া গেছে।

উল্লেখ্য, সাম্প্রতিক কালে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তান বারবার সংঘর্ষবিরতি চুক্তি ভাঙছে। বারবার ভারতীয় সেনা জওয়ানদের উপর হামলা হচ্ছে। প্রতিবারই কড়া জবাব দিচ্ছে ভারত।

কূটনৈতিক বিশেষজ্ঞদের বক্তব্য, এর থেকেই হয়তো যুদ্ধের ভয় পাচ্ছে পাকিস্তান। তাই নিয়ন্ত্রণরেখার উপরে তারা সেনা মোতায়েনের সংখ্যা বাড়াতে শুরু করেছে।

সেনাবাহিনীর নর্দান কমান্ডের জেনারেল অফিসার কমান্ডার-ইন-চিফ লেফট্যানেন্ট জেনারেল রণবীর সিং জানিয়েছে, গত কয়েকদিনে সংঘর্ষবিরতি লঙ্ঘনের জেরে ভারতীয় সেনার সঙ্গে পাক সেনার বেশ কয়েকবার গুলির লড়াই হয়েছে। তাতে পাঁচ পাক-সেনা মারাও যান।

তবে নিয়ন্ত্রণ বরাবর জম্মু-কাশ্মীরের পরিস্থিতি ঠিক কী, সেদিকে নজর রয়েছে ভারতীয় সেনাবাহিনীরও। সম্প্রতি সেনার শীর্ষ আধিকারিকরা পুঞ্চ সেক্টর পরিদর্শনও করে।

তথ্যসূত্র: জি নিউজ

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি