ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভারতের কোচ হওয়ার দৌড়ে যারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৯, ১০ জুলাই ২০১৭ | আপডেট: ০৯:৪০, ১১ জুলাই ২০১৭

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার দৌড়ে যারা রয়েছেন সেসব আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে আজ সোমবার। সাক্ষাৎকার নেওয়ার জন্যে ইতোমধ্যে শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লহ্মণের যৌথ নেতৃত্বে একটি বোর্ড গঠন করা হয়েছে। সাক্ষাৎকারের জন্য সব মিলে দশজন প্রার্থী রয়েছেন।

এর আগে পাকিস্তানের কাছে চ্যাম্পিয়নস ট্রফিতে পরাজয়ের ফলে কোচের পদ থেকে পদত্যাগ করেন অনিল কুম্বলে। দলের অধিনায়কের সঙ্গে দীর্ঘদিন টানাপড়েন ছিল এই কোচের।

এজন্য বোর্ড আজ এমন একজনকে দলের কোচ নির্বাচন করবে যে খেলোয়াড়দের সঙ্গে সম্পর্ক তৈরি করতে পারবেন। কোচ হওয়ার দৌড়ে আছেন রবি শাস্ত্রী, বীরেন্দ্র শেবাগ, টম মুডির মতো বড় বড় নাম।

এর পাশাপাশি এবার সিভি পাঠিয়েও চমক সৃষ্টি করেছেন এক বাঙালি প্রকৌশলী, যার ক্রিকেট সংশ্লিষ্ট কোন অভিজ্ঞতাই নেই।

ক্রিকেট বিশ্লেষক বরিয়া মজুমদার গণমাধ্যমকে বলেন, ভারতীয় ক্রিকেট এখন একটা লাভজনক ইন্ডাস্ট্রিতে পৌঁছেছে। ভারতীয় দলের কোচ সপ্তাহজুড়ে ২৪ ঘণ্টাই থাকেন আলোচনার কেন্দ্রে। মিডিয়ার দিক থেকে একটা লোভনীয় পদে পরিণত হয়েছে। গোটা দেশ জানতে চায় কে কোচ হবে? একটা কোচের অ্যাপয়নমেন্ট নিয়ে যে এতো ঘটনা ঘটতে পারে সেটা এই প্রথম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সাবেক ক্রিকেটার রবি শাস্ত্রী, টম মুডি, বীরেন্দ্র শেবাগসহ দশজন প্রার্থী হয়েছেন কোচের জন্য। তার মধ্যে ছয়জনকে নিয়ে প্রাথমিক তালিকা করা হয়েছে। এ তিনজনের যে কেউ কোচ হতে পারেন।

সূত্র জানায়, কোচ হওয়ার ক্ষেত্রে রবি শাস্ত্রী এবং বীরেন্দ্র শেবাগ বেশি এগিয়ে। কারণ এরা দেশী খেলোয়াড়। ভারতীয় হিসেবে ভারতীয় খেলোয়াড়দের মানসিকতা তারা একটু হলেও বেশি বুঝবেন। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত এই‌ কোচের চুক্তি হওয়ার কথা। সূত্র : বিবিসি।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি