ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ৫৬ শিক্ষকের পদত্যাগপত্র প্রত্যাহার

প্রকাশিত : ১৭:২৮, ৯ অক্টোবর ২০১৮

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) পদত্যাগকারী শিক্ষকদের দাবি মেনে নেওয়ায় বিশ্ববিদ্যালয়ের ৫৬ জন শিক্ষক পদত্যাগপত্র প্রত্যাহার করেছেন।

আজ মঙ্গলবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে শিক্ষকদের জরুরি বৈঠকে পদত্যাগপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। পরে তারা তা প্রত্যাহার করে নেন ।

এই বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো: সিরাজুল ইসলাম।

উল্লেখ্য, শনিবার পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী সেমিস্টার পরিক্ষায় ফেল করার পরেও ছাত্রলীগের সভাপতিসহ নেতাকর্মীরা জোরপূর্বক তাকে পরীক্ষার হলে বসিয়ে দেয়।এ সময় কর্তব্যরত শিক্ষকরা প্রতিবাদ করলে তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করা হয়।এছাড়াও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা বন্ধও করেন ছাত্রলীগ নেতারা।

এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদারসহ দোষী শিক্ষার্থীদের বহিষ্কারের দাবি করেন।কিন্তু কর্তৃপক্ষ দোষী শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ায় শিক্ষকদের মধ্যে ৩ জন ডিন, ২ জন রিজেন্ট বোর্ড সদস্য, ৪ জন প্রভোস্ট, ১৪ জন বিভাগীয় চেয়ারম্যান, সকল হাউস টিউটরসহ মোট ৫৬জন শিক্ষক সোমবার(৮ অক্টোবর) ১২টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দেন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি