ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভ্যানচালক মোতাহার হত্যা রহস্য উন্মোচন, গ্রেফতার ৪

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৭, ১৪ জুন ২০২১ | আপডেট: ১৫:১৯, ১৪ জুন ২০২১

মাদারীপুরের রাজৈর উপজেলার মজুমদার কান্দি গ্রামে গত ২৩ মে রাতে ভ্যানচালক মোতাহারকে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনার ২০ দিনে মধ্যে হত্যার রহস্য উন্মোচন ও হত্যায় জড়িত মূল আসামীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মূলত জমি-জমা নিয়ে দ্বন্দ্বে এ হত্যাকাণ্ড সংগঠিত হয়। 

আজ সোমবার (১৪ জুন) দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান মাদারীপুর পুলিশ সুপার মো. গোলাম মোস্তফা রাসেল এ তথ্য জানান।

পুলিশ সুপার বলেন, গ্রেফতারকৃত মূল আসামী ইলিয়াস মোল্লা ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তাতে বলা হয়, এমারত ফরাজীর সাথে ভ্যানচালক মোতাহারের জমি-জমা নিয়ে বিরোধ ছিল। জমিটি মোতাহারের দখলে থাকার কারণে তাকে হত্যা করার পরিকল্পনা করা হয়। হত্যাকাণ্ডে ২ লাখ টাকার কন্টাক্ট হয় এবং হত্যাকাণ্ডে সরাসরি ৫ জন অংশ নেয়। অগ্রিম বাবদ ৫ হাজার টাকা নেন তারা

গত ২৩ মার্চ রোববার রাতে এমারত ফরাজী, ইলিয়াস মোল্লা ও আনোয়ার মোল্লাসহ ৫ জন একত্রিত হয়। মোতাহার এশার নামাজ শেষে যখন মসজিদ থেকে বাড়ি ফিরছিল তখন পথে পিটিয়ে এবং শ্বাসরোধ করে তাকে হত্যা করে। পরে পাশের একটি পাট ক্ষেতে লাশ ফেলে পালিয়ে যায় তারা। 

এ ঘটনায় রাজৈর থানায় হত্যা মামলা হলে পুলিশি তদন্ত ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২০ দিনের মধ্যে মোতাহার হত্যার মূল রহস্য উন্মোচন এবং হত্যাকাণ্ডে জড়িত ৪ জনকে গ্রেফতার করা হয়।

ইলিয়াস মোল্লা স্বীকারোক্তি অনুযায়ী এ হত্যাকাণ্ডে সরাসরি ৫ জন অংশ নিলেও আরও দু’জন হত্যার পরিকল্পনায় অংশ নিয়েছিল। বাকি পালাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও সংবাদ সম্মেলনে জানান পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি