ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মডেলিং জগতের রাজপুত্র নোবেলের জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৩, ২০ ডিসেম্বর ২০১৯

তিনি দেশের মডেলিং জগতের রাজপুত্র। মডেলিং জগতে অনেকের আইডল তিনি। কারণ শুধু মাত্র মডেলিং দিয়ে বাংলাদেশের অন্যতম স্বনামধন্য ব্যক্তিত্ব হয়ে উঠেছেন এই তারকা। বলছি জনপ্রিয় মডেল তারকা  নোবেলের কথা। তার পুরো নাম আদিল হোসেন নোবেল।

সেই ‘তোমার জন্য মরতে পারি, ও সুন্দরী’ কিংবা ‘নিশিথে কল কইরো আমার ফোনে’, অথবা ‘রুপসীর রেশমীর চুলে’র মত বিজ্ঞাপন দিয়ে তিনি মডেলিং জগতে এনেছিলেন ভিন্নমাত্রা। তাই তো নব্বই পরবর্তী প্রজন্মকে যদি জিজ্ঞাসা করা হয়, মডেলিং জগতে আপনার আইডল কে কিংবা আপনার সবচেয়ে প্রিয় পুরুষ মডেল কে? চোখ বন্ধ করে নির্ধিদ্বায় একটি নামই আসবে। আর সেটা ‘নোবেল’। আজ ২০ ডিসেম্বর, মডেলিং জগতের একচ্ছত্র আধিপত্য বিস্তার করা তারকা নোবেলের জন্মদিন।

একুশে পরিবারের পক্ষ থেকে এ তারকার প্রতি রইলো জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন নোবেন।

চট্টগ্রাম থেকে পড়াশোনার পাঠ চুকিয়ে ঢাকায় এসে এক বড় বোনের পরামর্শে ফ্যাশন জগতের সঙ্গে জড়িয়ে পড়েন তিনি। সেই সূত্রেই বিজ্ঞাপন যাত্রা। আফজাল হোসেনের নির্দেশনায় প্রথম বিজ্ঞাপন ছিল কোমল পানীয় স্প্রাইটের, কিন্তু দূর্ভাগ্যবশত সেটি প্রচার হয় নি। পরবর্তীতে একই নির্দেশকের আজাদ বলপেনের বিজ্ঞাপন করে বেশ আলোচিত হন।

দেখতে সুদর্শন হওয়ায় মডেলিং জগতে রাতারাতি তারকা হতে খুব বেশি কষ্ট করতে হয়নি তার। একে একে পাকিজা শাড়ী, আর সি কোলা, সিটিসেল, এইচ আর সি চা, ড্যানিশ সহ বহু বিজ্ঞাপনে কাজ করেন নোবেল। তবে তাকে জনপ্রিয়তার শীর্ষে আনতে সহায়ক করে ‘কেয়া’ সামগ্রীর বিজ্ঞাপন গুলো। মডেলিং জগতেও যে জুটি গড়া যায়, সেটাও তিনি দেখিয়েছিলেন। জুটি বেঁধেছিলেন মডেলিং জগতের সম্রাজ্ঞী মৌ’র সঙ্গে। এছাড়া তানিয়া, সুইটি থেকে তিশা সবার সঙ্গেই দারুন মানিয়ে যেতেন তিনি।

শুধু মডেলিং জগতেই নয়, টেলিভিশনে অভিনয় করেও পেয়েছে খ্যাতি। তার প্রথম প্যাকেজ নাটক ‘প্রাচীর পেরিয়ে’। এরপর উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে- কুসুম কাঁটা, ছোট ছোট ঢেউ, তাহারা, প্রিমা তোমাকে, শেষের কবিতার পরের কবিতা, বৃষ্টি পরে, নি:সঙ্গ রাধাচূড়া, তুমি আমাকে বলোনি, হাউজ হাজব্যান্ড, সবুজ আলপথে ইত্যাদি।

১৯৬৮ সালের আজকের এইদিনে জন্মগ্রহণ করা এই স্বনামধন্য তারকা এখনও নিজের সৌন্দর্য্য ধরে রেখেছেন। এখনও মাঝে মাঝে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন দর্শকদের ভালো কিছু উপহার দেওয়ার জন্য।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি