ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মধ্যরাতে সেনাপ্রধানকে সরিয়ে বাঁচার শেষ চেষ্টা করেন ইমরান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১, ১০ এপ্রিল ২০২২

ইমরান খান ও সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া

ইমরান খান ও সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া

অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত আস্থা ভোটে হেরে যাওয়ায় প্রধানমন্ত্রিত্ব ছাড়তে হল ইমরান খানকে। কিন্তু গদি বাঁচানোর চেষ্টার কমতি রাখেননি পাকিস্তানের বিশ্বকাপজয়ী এই ক্রিকেট অধিনায়ক। এমনকি সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে ক্ষমতাচ্যুত করেও নিজের গদি রক্ষা করতে চেয়েছিলেন তিনি। এমনটাই দাবি পাকিস্তানি সংবাদমাধ্যমের।

প্রথমে অবশ্য কারও নাম না নিয়ে একটি রিপোর্ট পেশ করে বিবিসি উর্দু। সেখানে দাবি করা হয়, ইসলামাবাদে প্রধানমন্ত্রীর বাড়িতে হেলিকপ্টারযোগে গিয়ে গোপন বৈঠকে এসেছিলেন স্থানীয় এক শীর্ষ অফিসার। তাকেই শেষ মুহূর্তে পদ থেকে সরিয়ে নতুন করে প্রশাসন সাজাতে উদ্যোগী হন ইমরান। তবে তার সে চেষ্টার পরও প্রতিরক্ষা মন্ত্রণালয় সেই বিজ্ঞপ্তি জারি করেনি।

বিবিসি-উর্দুর ওই প্রতিবেদনে প্রকাশ, শনিবার রাতে হেলিকপ্টারে করে দুই ‘অনাহূত অতিথি’ ইমরানের বাড়িতে যান। মিনিট ১৫ তাদের বৈঠক হয়। কিন্তু ওই বৈঠকের এক ঘণ্টা আগে প্রধানমন্ত্রী ‘শীর্ষ কর্মকর্তা’কে সরিয়ে দেয়ার নির্দেশ দেন। যদিও এ ব্যাপারে প্রতিরক্ষা মন্ত্রণালয় কোনও নির্দেশনা দেয়নি। 

রয়টার্সের একটি প্রতিবেদনেও দাবি করা হয়েছে, গত শনিবার রাতেই পাক সেনাপ্রধান বাজওয়া এবং আইএসআই লেফটেন্যান্ট জেনারেল নাদিম অঞ্জুমের সঙ্গে গোপন বৈঠক করেন ইমরান খান।

উল্লেখ্য, আইএসআই প্রধানের নিয়োগকে ঘিরেই ইমরান ও সেনাপ্রধান বাজওয়ার মধ্যে দূরত্ব তৈরি হয়। এরপর প্রধানমন্ত্রী যখন ‘আমেরিকা-বিরোধী’ মন্তব্য করেন, সেনাপ্রধান তখন তাদের গুরুত্বপূর্ণ বন্ধু বলেন। এ সবের মধ্যেই সেনাপ্রধানকে প্রধানমন্ত্রী অপসারণ করতে চান বলে দাবি পাক সংবাদমাধ্যমের। 

তারা এও দাবি করেছে, বৈঠকে ইমরানকে প্রধানমন্ত্রিত্ব ছাড়তে বলেছিলেন সেনাপ্রধান। কিন্তু তিনি তা মানেননি।

যদিও পাকিস্তান সেনার তরফে এই প্রতিবেদনকে মিথ্যা এবং গুজব বলে উড়িয়ে দেয়া হয়েছে। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি